Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বিমানের প্রথম ফিরতি ফ্লাইটে ফিরলেন ৪১৯ হাজি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ৩:২৫ পিএম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইট ৪২৯ জন হাজি নিয়ে ঢাকায় পৌঁছেছে। সোমবার রাত ১১টা ২০ মিনিটে বিজি-৪০১২ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে।

প্রথম ফ্লাইটে আসা হাজিদের স্বাগত জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এএম মোসাদ্দিক আহমেদ, জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এ বিষয়ে বিমানের মুখপাত্র ও জিএম (পিআর) শাকিল মেরাজ বলেন, হাজিদের ফিরতি ফ্লাইট নির্বিঘ্ন করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌদি আরব ও ঢাকাস্থ অফিস সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

তিনি জানান, সোমবার শুরু হওয়া হজ ফ্লাইট শেষ হবে ২৭ সেপ্টেম্বর।

বিমানবন্দরে হাজির হাতে জমজমের পানি তুলে দেন বিমানের মুখপাত্র ও জিএম (পিআর) শাকিল মেরাজ।

জানা গেছে, এবার সৌদি এয়ারলাইন্সে ৬৩ হাজার ২৪০ জন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ৬২ হাজার ৮১০ জন যাত্রী সৌদি আরব যান। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজযাত্রী পরিবহন শেষ করেছে ১৫ আগস্ট। সৌদি এয়ারলাইন্সের হজযাত্রী পরিবহন শেষ করেছে ১৭ আগস্ট।

এবার হজযাত্রী সংকটের কারণে বিমানের ২০টি ফ্লাইট বাতিল করা হয়েছে। চলতি বছর মোট এক লাখ ২৬ হাজার ৫০ জন হাজির সৌদি আরব থেকে দেশে ফেরার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর