Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

জামিন পেলেন ফারিয়া মাহজাবিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ৫:৩১ পিএম

ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার ফারিয়া মাহজাবিন পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন পেয়েছেন। মঙ্গলবার শুনানি নিয়ে ঢাকা মহানগর হাকিম মো. আমিনুল হক জামিনের এ আদেশ দেন। আদালতে ফারিয়ার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. জায়েদুল ইসলাম, জোতির্ময় বড়ুয়া, রিপন কুমার বড়ুয়া ।

ফারিয়া মাহজাবিন ঢাকার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে লেখাপড়া করেছেন। ধানমন্ডিতে নার্ডি বিন কফি হাউজ নামে একটি কফিশপ চালান তিনি। গত ১৬ই আগষ্ট বৃহস্পতিবার রাতে ফারিয়াকে হাজারীবাগ থানাধীন হাজী আফসার উদ্দিন রোডের বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফারিয়া ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করে ছাত্র আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত ও দীর্ঘায়িত করে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন রকম উসকানিমূলক মিথ্যা তথ্য সম্বলিত অডিও ক্লিপ ছড়াচ্ছিলেন। পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৭ই আগষ্ট তিন দিনের পুলিশ রিমান্ডে পাঠায় ঢাকা মহানগর হাকিম এ কে এম মাইনুদ্দীনের আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ