Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

যুদ্ধের নীলনকশা করছে যুক্তরাষ্ট্র : উ. কোরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ বাঁধিয়ে দিতে সন্ত্রাসী পরিকল্পনা আঁটার অভিযোগ এনেছে। উত্তর কোরিয়ার হামলার জন্য জাপানে মার্কিন সৈন্যরা মহড়া করছে- রবিবার দক্ষিণ কোরিয়ার রেডিওতে এমন খবর প্রকাশ হওয়ার পরপরই নড়েচড়ে বসেছে উত্তর কোরিয়া। ‹ফিলিপাইনে যুক্তরাষ্ট্রের বিশেষ ইউনিট নিয়ে আসা হয়েছে- দক্ষিণ কোরিয়া এমন খবর প্রচার করেছে। ওই খবরের উদ্ধৃতি দিয়ে উত্তর কোরিয়ার সংবাদমাধ্যমে বলা হয়েছে, ‹তারা হাসি মুখে সংলাপও করছে আবার মানুষ হত্যার জন্য বিশেষ ইউনিটের গোপন মহড়াও চালাচ্ছে। এ বিষয়ে আমাদের মনোযোগ দেয়া উচিত। গত জুনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেছিলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। এর আগে পর দুই দেশের শীর্ষ পর্যায়ে বহু বৈঠক হয়েছে। সিএনএন।



 

Show all comments
  • ২৯ আগস্ট, ২০১৮, ৫:৪৯ পিএম says : 0
    সনএাসৗ রাষ্ট্র যুক্তরাষ্ট্র ভিয়েতনাম যুদ্ধে চরম ভাবে পরাজিত হয়ে ষাট হাজার সৈন্য হারিয়েছে এই বার যদি ঊওর কোরিয়া বা ইরানের সংগে যুদ্ধে জড়িত হয় তাহলে সব কিছু হারাবে এবং বিশ্বের দরিদ্রতম রাষ্ট্রে পরিণত হবে মাকিং যুক্তরাষ্ট্র.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ