Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

ফোটন মোটর গ্রুপ ও এসিআই মোটরস্-এর চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশে ম্যানুফ্যকচারিং প্লান্ট চালু ও বানিজ্যিকভাবে যানবাহন উৎপাদন শুরু করবে ফোটন মোটর গ্রæপ। এসিআই মটরস্ এর ম্যানেজিং ডিরেক্টর ও সি.ই.ও. ড: এফ. এইচ. আনসারী বলেন, আগামী নভেম্বরে ফোটন ব্রান্ডের যানবাহন বজারজাত শুরু হবে। এসব গাড়ীর ক্ষেত্রে দ্রæততম সময়ের মধ্যে বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করবে এসিআই মটরস্। আগামী তিন থেকে চার বছরের মধ্যে বাণিজ্যিক যানবাহনের বাজারের ১০ শতাংশ নিজেদের দখলে নেয়ার পরিকল্পনা রয়েছে এসিআই মটরস্রে।
চুক্তিতে এসিআই মটরস্ এর পক্ষে স্বাক্ষর করেন ড: এফ এইচ আনসারী, ম্যানেজিং ডিরেক্টর ও সি.ই.ও. এসিআই মটরস্ লিমিটেড এবং ফোটন মটর গ্রæপ এর পক্ষে স্বাক্ষর করেন মি: ডেভিড লী, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, সাউথ এশিয়া, ফোটন মটর গ্রæপ। এই চুক্তির মাধ্যমে এসিআই মটরস্ এর সাথে কমার্শিয়াল ভেহিক্যাল এর এক বৃহৎ পরিসর যুক্ত হলো। পিক আপ, ডাবল কেবিন পিক আপ, স্কুল ভ্যান, ডাম্প ট্রাক, ট্রানজিট মিক্সার, বাল্ক সিমেন্ট ক্যারিয়ার, ফায়ার সার্ভিস ভেহিক্যাল, ক্লিনিং ভেহিক্যাল, হেভি ক্রেন ইত্যাদি।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এক্সিকিউটিভ চেয়ারম্যান, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) কাজী এম, আমিনুল ইসলাম। তিনি বলেন, দেশের পরিবহন খাতে অনেক উন্নতি দরকার। সেক্ষেত্রে সহযোগীতা করতে পারে ফোটন। এদেশে বিনিয়োগের মাধ্যমে ফোটন বাংলাদেশের অর্থনীতি চাকাকে আরো গতিশীল করতে পারবে।
ফোটন ইন্টারন্যাশনাল এর প্রেসিডেন্ট মি: চ্যাং রুই বলেন, চীনের শ্রম ব্যয় অনেক বেড়ে গেছে। বাংলাদেশে তা অনেক কম। এই দিক দিয়ে বাংলাদেশ অনেক ভাল অবস্থানে আছে। এসিআই মটরস্ বাংলাদেশর চাহিদা মিটিয়ে অচিরে দক্ষিণ-পূর্ব এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশে ফোটন মোটর এর বিভিন্ন যানবাহন রপ্তানী করতে পারবে। সুব্রত রঞ্জন দাস, এক্সিকিউটিভ ডিরেক্টর, এসিআই মটরস্ ও এসিআই লিমিটেডের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর