Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

১০ সিন্ডিকেটকে বিচারের আওতায় আনার দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

মালয়েশিয়ার শ্রমবাজার ধ্বংসকারী দশ সিন্ডিকেট চক্রকে বিচারের আওতায় এনে শাস্তির দাবী জানানো হয়েছে। জি টু জি প্লাসের চিহ্নিত দশ সিন্ডিকেট দেশ ও মানবতার শত্রু । গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে মালয়েশিয়ায় কর্মী প্রেরণের নামে প্রতারণা বন্ধে সচেতন নাগরিক সমাজ আয়োজিত মানববন্ধন কর্মসূচি পালনকালে নেতৃবৃন্দ এ দাবী জানান। নেতৃবৃন্দ এদের বিচারের দাবীতে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন। মানববন্ধনে সভাপতিত্ব করেন সচেতন নাগরিক সমাজের আহ্বায়ক তাপস কুমার দাস। এ সময়ে সংগঠনের সদস্য জাহাঙ্গীর হোসেন, তপন রাজবংশী, জালাল খানসহ বিভিন্ন পর্যায়ের ভুক্তভোগীরা উপস্থিত ছিলেন।
নেতৃবৃন্দ বলেন, মালয়েশিয়ায় কর্মী প্রেরণের নামে এই ১০ এজেন্সি প্রতারণা করে আসছে। তারা দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শহরের বেকার যুবকদের কাছ থেকে জনপ্রতি সাড়ে তিন লাখ টাকা থেকে চার লাখ টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করেছে। বর্তমান সরকারের বহিঃবিশ্বে শ্রমবাজার স¤প্রসারিত করার উদ্যোগকে সিন্ডিকেট করে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। নেতৃবৃন্দ বলেন, কেউ খাবে আর কেউ খাবে না তা’হবে না। নিন্ম আয়ের মানুষ যাতে স্বল্প অভিবাসন ব্যয়ে মালয়েশিয়ায় যেতে পারে তা’ নিশ্চিত করতে হবে। নেতৃবৃন্দ বলেন, দেশে কোটি কোটি মানুষ বেকার। মালয়েশিয়ার সাথে দ্বি-পাক্ষিক চুক্তি করে বেকার সংকট নিরসনের লক্ষ্যে সকলের জন্য এই শ্রমবাজার চালু রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন