Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

খালেদা জিয়ার মুক্তির দাবিতে শান্তিনগরে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১০:১২ এএম

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। গতকাল বুধবার সকাল পৌনে ৮টার দিকে রাজধানীর শান্তিনগর বাজার এলাকায় প্রধান সড়কে পথসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পথসভা ও মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এতে দলের নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্য নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে শ্লোগান দেয়। মিছিল শুরুর প্রাক্কালে একটি পথসভায় বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পথসভায় রিজভী বলেন, এই অবৈধ সরকার দেশকে গোরস্থানের নীরবতায় নামিয়ে আনতেই গণতন্ত্রে স্বীকৃত সব অধিকারগুলো হরণ করেছে।বাংলাদেশ এখন চলছে অধিকার হরণের নীতিমালা দিয়ে। আর সেজন্য মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার আপোসহীন নেত্রীকে অন্যায়ভাবে কারারুদ্ধ করা হয়ে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে।

তিনি বলেন, স্বৈরাচারী শেখ হাসিনার জুলুম, অত্যাচার ও নিপীড়নের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। রিজভী আহমেদ দেশনেত্রীর মুক্তি ও তারেক রহমানের মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের জোর দাবি জানান।

পথসভার শেষে রিজভীর নেতৃত্বে মিছিলটি শান্তিনগর কাঁচাবাজার থেকে শুরু হয়ে মালিবাগ অভিমুখে শান্তিনগর মোড় পার হয়ে কিছুদূর গিয়ে শেষ হয়।

এর আগে গত সোমবার রাজধানীর চানখাঁর পুলে, শুক্রবার এবং মঙ্গলবার রাজধানীর বনানীতে এবং শ্যামলী প্রধান সড়কে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ