Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

১ সেপ্টেম্বর সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ৩:১৭ পিএম

১ সেপ্টেম্বর রাজধানীতে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। ওইদিন দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করবে দলটি। বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত সোমবার সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান কিংবা নয়াপল্টনে সমাবেশের জন্য অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশানের কাছে চিঠিও দেয় বিএনপি। এরপর আজ দুপুরে দলের একটি প্রতিনিধি দল ডিএমপিতে পুলিশ কমিশনারেরর সাথে সাক্ষাত করতে গেলে সমাবেশ করার জন্য নয়াপল্টনে অনুমতি দেয়া হয়। ওই প্রতিনিধি দলে ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভূইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

জানতে চাইলে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমরা প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশ করার জন্য সোহরাওয়ার্দী উদ্যান ও নয়াপল্টন দুটি স্থান উল্লেখ করে অনুমতি চেয়েছিলাম। পুলিশ নয়াপল্টনে সমাবেশের জন্য অনুমতি দিয়েছে। ওই দিন দুপুর ২টা থেকে আমাদের সমাবেশ শুরু হবে।

বিএনপির সহ-সাংগঠনিক (ঢাকা বিভাগ) সম্পাদক আব্দুস সালাম আজাদ বলেন, এবার আমরা কয়েকদিন আগে সমাবেশের আগে অনুমতি পেয়েছি। আশা করছি সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মীসহ সাধারণ মানুষ অংশগ্রহণ করবে। লাখ লাখ মানুষ বিএনপির সমাবেশে উপস্থিত হয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের মামলা প্রত্যাহারসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের যে দাবি বিএনপি জানিয়ে আসছে তার প্রতি সমর্থন জানাবে।



 

Show all comments
  • Billal Hosen ২৯ আগস্ট, ২০১৮, ৩:৫৭ পিএম says : 0
    আল্লাহর রাসূল (ছাঃ) বলেছেন,দু’জন মহিলা ছিল,তাদের সাথে দু’টি সন্তানও ছিল। হঠাৎ একটি বাঘ এসে তাদের একজনের ছেলেকে নিয়ে গেল। সঙ্গের একজন মহিলা বলল,‘তোমার ছেলেটিকেই বাঘে নিয়ে গেছে’। অন্য মহিলাটি বলল,‘না,বরং বাঘে তোমার ছেলেটি নিয়ে গেছে’।অতঃপর উভয়ে এ বিষয়ে দাঊদ (আঃ)-এর নিকট বিরোধ মীমাংসার জন্য বিচারপ্রার্থী হ’ল। তখন তিনি ছেলেটির বিষয়ে বয়ষ্কা মহিলাটির পক্ষে রায় দিলেন। অতঃপর তারা উভয়ে বেরিয়ে দাঊদ (আঃ)-এর পুত্র সুলায়মান (আঃ)-এর নিকট দিয়ে যেতে লাগল এবং তারা দু’জনে তাঁকে ব্যাপারটি জানালেন। তখন তিনি লোকদেরকে বললেন,তোমরা আমার নিকট একখানা ছোরা নিয়ে আস। আমি ছেলেটিকে দু’টুকরা করে তাদের দু’জনের মধ্যে ভাগ করে দেই। এ কথা শুনে অল্প বয়ষ্কা মহিলাটি বলে উঠল,তা করবেন না, আল্লাহ আপনার উপর রহম করুন। ছেলেটি তারই। তখন তিনি ছেলেটি সম্পর্কে অল্প বয়ষ্কা মহিলাটির অনুকূলে রায় দিলেন। (বুখারী হা/৩৪২৭ ‘নবীদের কাহিনী’ অধ্যায়, অনুচেছদ-৪০, মুসলিম হা/১৭২০, মিশকাত হা/৫৭১৯)। শিক্ষা: ১. সন্তানের প্রতি মায়ের ভালবাসা অপরিসীম। ২. সুলায়মান (আঃ)-এর বিচক্ষণতা। ৩. প্রজ্ঞা ও দূরদর্শিতা ন্যায়বিচারের পূর্বশর্ত।
    Total Reply(0) Reply
  • Mohammad Maniruzzaman ২৯ আগস্ট, ২০১৮, ৫:০৫ পিএম says : 0
    Thanks to Awami League and DMP. Let all parties speak and decide by own choice. Your development will keep you in power by people's vote.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর