Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সউদী থেকে ৭ সহস্রাধিক হাজী দেশে পৌঁছেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ৭:০০ পিএম

পবিত্র হজ শেষে বুধবার রাত পর্যন্ত ৭ সহস্রাধিক হাজী দেশে পৌছেছেন। জেদ্দাস্থ আন্তর্জাতিক হজ টার্মিনাল থেকে বিমানের ফিরতি হজ ফ্লাইটগুলো দেড়-দুই ঘন্টা করে বিলম্বে ছেঁড়ে আসছে। এতে হাজীগণ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। জেদ্দা থেকে নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছেন।
বিমানের ফিরতি হজ ফ্লাইট শেষ হবে ২৭ সেপ্টেম্বর। বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ গতকাল বলেন, বিমানের ফিরতি হজ ফ্লাইটে হাজীগণ যাতে কোনো প্রকার ভোগান্তি ছাড়াই দেশে ফিরে আসতে পারেন সে ব্যাপারে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। এ বছর বিমান বাংলাদেশ ও সউদী এয়ারলাইন্সের সর্বমোট ৩৭১টি ফ্লাইটে বাংলাদেশ থেকে মোট ১২৭,২৯৮ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ) সউদী আরবে যান। হজে গিয়ে সউদী আরবে ৯৪ জন বাংলাদেশি হাজী ইন্তেকাল করেছেন। এরমধ্যে পুরুষ ৭৯ জন ও নারী ১৫ জন। জেদ্দা আন্তর্জাতিক হজ টার্মিনালে নিযুক্ত আইটি’র বিজেনেস অটোমেশন লিমিটেডের প্রধান সমন্বয়কারী কবির আল মামুন জানিয়েছেন, ফিরতি হজ ফ্লাইটের হাজীদের কোনো প্রকার ভোগান্তি ছাড়াই যাতে দেশে ফিরতে পারেন তা’র যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ