Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

লেনদেন উত্থান টানা চারদিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

টানা তিন কার্যদিবসে লেনদেনের পরিমাণ বাড়ছে। সূচক বাড়া-কমার মিশ্র প্রতিক্রিয়ায় পুঁজিবাজারে গতিশীলতা বাড়ছে যা ইতিবাচক ভাবে দেখছেন বাজার সংশ্লিষ্টরা। গতকাল বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। লেনদেনের শুরুতে সূচকে উত্থান থাকলেও ২০ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৩ কোটি ৩৮ লাখ ৪৩ হাজার টাকা।
দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে আট পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক চার পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৬৩৩ কোটি ৩৮ লাখ ৪৩ হাজার টাকা। এর আগের কার্যদিবসে ডিএসইর ব্রড ইনডেক্স ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৬১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দুই পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৭৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক নয় পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৯৭৪ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৬১১ কোটি ৭১ লাখ ৩০ হাজার টাকা। সে হিসেবে গতকাল ডিএসইতে লেনদেন বেড়েছে ২১ কোটি ৬৭ লাখ ১৩ হাজার টাকা।
এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৪৩৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩১ কোটি ৯২ লাখ ২৮ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর