Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

এবার বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবার মাঠে গড়াচ্ছে অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মত আয়োজিত এই টুর্নামেন্ট শুরু হবে আগামী শনিবার থেকে। নেত্রকোনার বারহাট্টা উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব ও ফুটবল একাডেমীর অনূর্ধ্ব-১৭ খেলোয়াড়রা অংশ নেবেন। সারা দেশের সাড়ে ৫ হাজার দলের হয়ে মোট ১ লাখ ২৫ হাজার ফুটবলার খেলবে আসরে। এদের মধ্য থেকে ৪০ জন ফুটবলার বাছাই করে তাদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। বাংলাদেশ ফুটবলের স্বর্ণালী দিন ফিরিয়ে আনতে এখন থেকে প্রতি বছর এ টুর্নামেন্ট আয়োজন করা হবে। এবারের টুর্নামেন্ট আয়োজন করতে ১৫ কোটি টাকার বাজেট নির্ধারণ হয়েছে। আগামী বছর থেকে মেয়েদের জন্যও আয়োজন করা হবে এমন টুর্নামেন্ট। গতকাল জাতীয় ক্রীড়া পরিষদ সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। এসময় উপস্থিত ছিলেন উপমন্ত্রী আরিফ খান জয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংদীয় কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এবং যুব ও ক্রীড়া সচিব মোহাম্মদ আবদুল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ