Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আট বছরের সুদ মওকুফ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

আইসিবি ইনভেষ্টর্স স্কীমের আওতায় পরিচালিত ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের শতভাগ সুদ মওকুফ করেছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। ২০১১ সালের ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত অর্থাৎ ৮ বছরের এই সময়ের মধ্যে সম্পদ ঘাটতিযুক্ত বিনিয়োগ হিসাবগুলোর সুদের সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত মওকুফ করা হয়েছে। আইসিবি সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের প্রধান কার্যালয়, চট্টগ্রাম শাখা, রাজশাহী, খুলনা, সিলেট, বগুড়া, বরিশাল শাখা, উত্তরা ও গাজীপুর শাখার ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের তালিকা প্রকাশ করা হয়েছে যারা এই সুদ মওকুফের আওতায় রয়েছেন। প্রতিষ্ঠানটির সারাদেশে বিভিন্ন শাখার মোট ৬ হাজার ৬৬১ জন বিনিয়োগকারী এই সুবিধা পেয়েছে। ইতিমধ্যে তাদের অ্যাকাউন্ট নম্বর, নাম, যে পরিমাণ অর্থ মওকুফ করা হয়েছে তার পরিমাণ এবং ডাউন পেমেন্টের পরিমাণ উল্লেখ করে তালিকা প্রকাশ করেছে আইসিবি ক্যাপিটাল। আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট ঢাকার হেড অফিসে রয়েছেন ২৩৯১ জন বিনিয়োগকারী। চট্টগ্রাম শাখায় রয়েছেন ৪৮৫ জন বিনিয়োগকারী। রাজশাহী শাখায় রয়েছেন ৯১১ জন, খুলনা শাখায় রয়েছেন ৮৪০ জন, সিলেট শাখায় রয়েছেন ৩৬৩ জন, বগুড়া শাখায় ৫৯৪ জন, বরিশাল শাখায় ৪৫৯ জন, উত্তরা, ঢাকা শাখায় রয়েছেন ৫৭৯ জন ও গাজীপুর, ঢাকা শাখায় রয়েছেন ৩৯ জন বিনিয়োগকারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ