Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মনোযোগ দেশের অর্থনীতিতে জাতিসংঘের অধিবেশনে যোগ দিচ্ছেন না ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ৭:০৩ পিএম

দেশের অর্থনীতির দিকে মনোযোগ দিতেই আগামী মাসে অনুষ্ঠেয় জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের সদ্য নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এ কথা জানান। খবর খালিজ টাইমস।
আগামী ১৮ সেপ্টেম্বর থেকে নিউ ইয়র্কে জাতিসংঘের ৭৩তম সাধারণ পরিষদের অধিবেশন বসছে। ইমরানের পরিবর্তে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে দেশটির একটি প্রতিনিধি দল এই অধিবেশনে অংশ নেবে।
শাহ মেহমুদ কুরেশি বলেছেন, প্রধানমন্ত্রী অধিবেশনে অংশ নিচ্ছেন না। আমি পাকিস্তানি প্রতিনিধি দলের নেতৃত্ব দেব।
দেশটির অর্থনৈতিক ইস্যুতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন ইমরান খান। জাতিসংঘের এই অধিবেশনে অংশ নেবেন না-কি দেশে থাকবেন সেটি নিয়ে পাকিস্তানে বিতর্ক শুরু হয়েছিল। কুরেশি বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী মনে করেছেন যে, দেশের বর্তমান পরিস্থিতির দিকে মনোযোগ দেয়া প্রয়োজন।
তিনি বলেন, চলতি মাসের শুরুর দিকে শপথ নেয়া ইমরান খান দেশের অর্থনীতির পুনর্গঠন করতেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।। গত অর্থ-বছরে পাকিস্তানের অর্থনীতি ৫ দশমিক ৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে; যা গত ১৩ বছরের মধ্যে দ্রুততম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ