Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

দেশকে এগিয়ে নিতে সরকার দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে

ঘোড়াশালে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:০৫ এএম

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, দেশে জনশক্তির দক্ষতার অভাবে আমাদের দেশের লোকজন বিশ্বের বিভিন্ন দেশে মানবেতর জীবনযাপন করছে। দেশে ১৭ কোটি জনসংখ্যা থাকলেও সেই তুলনায় দেশে দক্ষ জনশক্তির অভাব রয়েছে। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দক্ষ জনশক্তি প্রয়োজন। সেক্ষেত্রে সরকার দক্ষ জনশক্তি তৈরি করার কাজ করে যাচ্ছে।
বুধবার সকালে দক্ষিণ কোরিয়ার উন্নয়ন সংস্থা কোইকার আর্থিক ও কারিগরি সহায়তায় নরসিংদীর পলাশে ঘোড়াশাল সারকারখানায় শিল্প মন্ত্রণালয় অধীনস্থ বাংলাদেশ কেমিক্যাল ইন্ড্রাস্ট্রিজ কর্পোরেশন এর আওতায় পরিচালিত ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ড্রাস্ট্রিজ (টিআইসিআই) এর আধুনিকায়ন ও শক্তিশালীকরণ প্রকল্পটি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
ঘোড়াশাল ইউরিয়া সারকারখানায় ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ড্রাস্ট্রিজ সম্মেলন কক্ষে বিসিআইসির চেয়ারম্যান শাহ মো. আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পলাশের সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত হু কাং ইল, শিল্প সচিব মো. আব্দুল হালিম, কোইকার কান্ট্রি ডিরেক্টর জো হায়ুন গুউ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপ, টিআইসিআই এর নির্বাহী পরিচালক অমল কান্তি বড়–য়া, পলাশ উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ