Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ইসি ইভিএম তৎপরতা শুরু করেছে --খেলাফত মজলিস

ডিজিটাল কারচুপির জন্যে------

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:৩৫ এএম

নির্বাচনে ইভিএম ব্যবহারে ইসি’র দুরভিসন্ধীমূলক উদ্যোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, নির্বাচনে সরকারী দলের পক্ষে ডিজিটাল কারচুপির নীলনক্সার অংশ হিসেবে নির্বাচন কমিশন হঠাৎকরে ইভিএম তৎপরতা শুরু করেছে। অধিকাংশ নিবন্ধিত রাজনৈতিক দল নির্বাচনে ইভিএম বা ডিভিএম ব্যবহার না করার পরামর্শ দিলেও এখন ইসি কোটি কোটি টাকা ব্যয়ে ইভিএম কেনার চেষ্টা চালাচ্ছে। 


নেতৃদ্বয় বলেন, জনমতকে উপেক্ষা করে নির্বাচন কমিশন যদি ইভিএম বা ডিভিএম ব্যবহারের মাধ্যমে নির্বাচনে ডিজিটাল কারচুপির জন্যে রাষ্ট্রের বিপুল পরিমাণ অর্থের অপচয় করে, তবে নির্বাচন কমিশনকে জনগণের রোষানলে পড়তে হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় নির্বাচন কমিশনকে অবিলম্বে ইভিএম ক্রয় বন্ধ ও আগামী নির্বাচনে ইভিএম বা ডিভিএম ব্যবহারে চিন্তা বাদ দিয়ে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্যে সব দলের জন্যে সমান সুযোগ তথা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী, নির্বাচনে সেনা মোতায়েন, ভোট কেন্দ্রে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনের জোর দাবী জানান।
মানববন্ধন আজ
ডিজিটাল কারচুপির জন্যে নির্বাচনে ইভিএম ব্যবহারে ষড়যন্ত্রের প্রতিবাদে এবং সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধিনে অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচনের দাবীতে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে আজ শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানবন্ধন অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগর মানববন্ধন কর্মসূচি সফল করার আহবান জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর