Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আগারগাঁওয়ে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

অবৈধ স্থাপনা উচ্ছেদে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বিশেষ অভিযান পরিচালনা করেছে রাজধানীর আগারগাঁও এলাকায়।
ওই এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে রাস্তার জায়গা দখল করে দোকান ও নার্সারি করে আসছিল একটি মহল। এ সময়র ওই এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ১৫টি নার্সারি, ২০০টি অস্থায়ী দোকানসহ প্রায় ৫০ হাজার বর্গফুট এলাকা উদ্ধার করা হয়েছে।
আগারগাঁও এলাকায় নির্বাচন কমিশন ভবনসহ সরকারের গুরুত্বপূর্ণ অফিস থাকায় প্রতিনিয়ত বাড়তি ঝামেলায় পড়তে হয় অফিসগামী লোকজন ও পথচারীদের। তাছাড়া অবৈধ দখলদারিত্বের কারণে রাস্তার বেহাল দশায় চরম বিড়ম্বনায় পড়েন নির্বাচন কমিশন সচিবালয়ের লোকজন।
এ অবস্থায় গতকাল বৃহস্পতিবার ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন ডিএনসিসি’র আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) এসএম অজিয়র রহমান ও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।
অভিযানে আগারগাঁও মাহবুব মোর্শেদ সরণি ও নির্বাচন কমিশন সংলগ্ন স্থানে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান করা হয়।
অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার বলেন, দীর্ঘদিন ধরে আগারগাঁওয়ের এই এলাকায় সরকারি জায়গা দখল করে একটি চক্র অবৈধ দোকান ও নার্সারি করে পরিচালনা করে আসছে। তাই বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে উচ্ছেদ করা হয়েছে।
অবৈধ স্থাপনার বিরুদ্ধে চলা এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর