Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ব্যয় বাড়ানোর বিতর্কে পাকিস্তানের প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ৪:৫৭ পিএম | আপডেট : ৫:২২ পিএম, ৩১ আগস্ট, ২০১৮

ইসলামাবাদের বানিগালায় প্রধানমন্ত্রীর বাসভবন থেকে নিজের পুরানো বাড়িতে প্রায়ই যাতায়াত করেন ইমরান খান। আর এই কাজে ব্যবহার করেন সরকারি হেলিকপ্টার ব্যাবহার করে সমালোচনার মুখে পড়েছেন ইমরান খান। ক্ষমতায় এসেই সরকারের মন্ত্রী ও আমলাদের ব্যয় সংকোচের জন্য প্রথম শ্রেণির বিমানে উড়ান নিষিদ্ধ করেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু কয়দিন কাটতে না কাটতেই ব্যয় বাড়ানোর বিতর্কে জড়িয়ে পড়েছেন তিনি নিজেই। ফলত তাকে নিয়ে হাঁসি-ঠাট্টা করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

মন্ত্রী আমলাদের খরচ কমানোর কথা বলে কেন ইমরান নিজে বারবার হেলিকপ্টারে যাতায়াত করে ব্যয় বাড়াচ্ছেন, সেই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সোমবার ১৬ হাজার টুইটে ইমরানের এই উড়ান নিয়ে সমালোচনা হয়েছে। কেউ কেউ অটো রিক্সার সঙ্গে হেলিকপ্টারের লেজ জুড়ে দিয়ে সমালোচনায় মুখর হয়েছেন।

ইমরান খানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী অবশ্য বলেছেন, হেলিকপ্টারে চড়ায় খরচ কম হয়। প্রতি কিলোমিটারে মাত্র ৫৫ রূপি খরচ হয়।

হেলিকপ্টারে চড়ে অফিসে যাওয়াকে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠজনরা অবশ্য নানা যুক্তি দিয়ে বিষয়টিকে বৈধতা দেওয়া চেষ্টা করছেন। এতে রাস্তায় যানজট হয় না এবং জনগণের ভোগান্তি কম হয় বলেও দাবি করছেন ইমরানের লোকজন। বিবিসি



 

Show all comments
  • আসিফ খান ৩১ আগস্ট, ২০১৮, ৫:৫১ পিএম says : 0
    পাকিস্তান এর নয়া প্রধান মনএৗ সঠিক কাজ করেছেন ঊনি যদি গাড়ি সহ পৌটকল নিয়ে অফিসে আসেন তাহলে খরচ এর চেয়ে বেশী হবে. হেলিকপ্টারে চড়ে অফিসে আসাতে সময় খরচ দুটোই কম হছেচ এটি বাসতব সতিই.
    Total Reply(0) Reply
  • করিম ৩১ আগস্ট, ২০১৮, ৮:৪৫ পিএম says : 0
    আশা করি, গ্রহনযোগ্য জবাব দিতএ পারবেন ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।