Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

উ. কোরিয়ায় গোপন অভিযানের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ৬:১৯ পিএম

যুক্তরাষ্ট্র এবং তার স্থানীয় মিত্ররা পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে গোপন অভিযানের পরিকল্পনা করছে বলে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ'র এক খবরে বলা হয়েছে। উত্তর কোরিয়ার প্রতি যুক্তরাষ্ট্রের প্রতি বৈরিতার কথা উল্লেখ করে এই অভিযোগ করা হয়। খবর পার্স ট্যুডে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের মধ্যে আলোচনার আগে পিয়ংইয়ং কঠোর ভাষায় ওয়াশিংটনের সমালোচনা করেছে। শুক্রবার প্রায় একই ভাষায় মার্কিনবিরোধী অভিযোগ তুলে ধরেছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ।

কেসিএনএ'র খবরে বলা হয়েছে, জাপান, ফিলিপাইন এবং দক্ষিণ কোরিয়ায় গোপন প্রশিক্ষণের জন্য মার্কিন সেনা মোতায়েনের মধ্য দিয়ে এ বিষয়টি স্পষ্ট হয়ে গেছে। উত্তর কোরিয়ার লক্ষ্যবস্তুতে হামলার উদ্দেশ্যে এ গোপন প্রশিক্ষণ দেয়া হচ্ছে বলে খবরে উল্লেখ করা হয়।

এতে আরো বলা হয়েছে, সংলাপের আড়ালে গোপন অভিযানের এ পরিকল্পনার প্রতি পিয়ংইয়ং গভীর নজর রাখছে। পাশাপাশি প্রয়োজনীয় পাল্টা ব্যবস্থাও নেয়ার জন্য পিয়ংইয়ং প্রস্তুত বলেও এতে হুঁশিয়ারি দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উ. কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ