Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রাজশাহীতে বিএনপি ও জামায়াত নেতাসহ আটক ১০৩

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ৮:৫৫ পিএম

রাজশাহীর পুঠিয়া উপজেলা জামায়াতের আমীরসহ ১০৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাতে রাজশাহী জেলা ও মহানগর পুলিশ আলাদা আলাদা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এদের মধ্যে নগর পুলিশ ৫৩ এবং জেলা পুলিশ ৫০ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার পুঠিয়া জামায়াতের আমীরের নাম মো. আবদুল্লাহ। উপজেলার সরগাছি গ্রামের নিজের বাড়ি থেকে পুঠিয়া থানা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে। এছাড়া পুঠিয়া পুলিশ হুমায়ুন কবির নামে এক শিবিরকর্মী ও শামীম রেজা নামে আরেক জামায়াতকর্মীকে নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেছে। জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুর রাজ্জাক খান এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, জেলার বাগমারা থানা পুলিশও বিএনপি ও জামায়াতের পাঁচ কর্মীকে গ্রেপ্তার করেছে। তারা হলেন- জামায়াতকর্মী আবু সায়েম ও আবদুল করিম এবং বিএনপি কর্মী মোয়াজ্জেম হোসেন, আবদুল খালেক ও আবদুর রউফ হিটলার। বাগমারার ঝিকড়া এলাকায় তাদের বাড়ি। বৃহস্পতিবার রাতে এলাকায় গোপন বৈঠকে বসলে পুলিশ তাদের গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি পেট্রল বোমা জব্দ করা হয়েছে। এছাড়া জেলার তানোর, মোহনপুর, দুর্গাপুর, বাঘা, চারঘাট, গোদাগাড়ী এবং গোয়েন্দা শাখা (ডিবি) অন্য ৪২ জনকে গ্রেপ্তার করেছে। উদ্ধার করা হয়েছে বেশকিছু মাদকদ্রব্য।
অন্যদিকে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, আরএমপির ১২ থানা ও ডিবি পুলিশ মোট ৫৩ জনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে বেশিরভাগই পরোয়ানাভুক্ত আসামি। কিছু ব্যক্তিকে মাদকদ্রব্যসহ গ্রেপ্তার করা হয়েছে। সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর