Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

যাত্রাবাড়ীতে মা-ছেলে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

রাজধানীর যাত্রাবাড়ীর দক্ষিণ কাজলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মা ও তার ছেলে দগ্ধ হয়েছেন। দগ্ধরা হলেন- রুমা আক্তার (৩০) ও ছেলে আরিফ হোসেন রোমান (৯)। গতকাল বেলা ১টার দিকে দক্ষিণ কাজলার ৮৫/এ নয়ানগরের বাসায় এ দুর্ঘটনা ঘটে। তাদের বাড়ি পুরান ঢাকার গেন্ডারিয়ায়। তিন ভাই-বোনের মধ্যে রোমান ছোট। সে স্থানীয় নুরানী একাডেমি মাদরাসা তৃতীয় শ্রেণিতে পড়ে।
দগ্ধ রুমা আক্তার জানান, ৬ তলা ভবনের ২য় তলায় স্বামী, দুই মেয়ে ও এক ছেলেসহ থাকেন তারা। গতকাল দুপুরে পাশের বাসার জিহান নামের এক ছেলের একটি জ্যাকেট ভবনের পাশে থাকা উচ্চ ক্ষমতা সম্পন্ন বিদ্যুতের তারের ওপরে পরে। তখন জিহান তার ছেলে রোমানকে জানলার পাশে থাকা বিদ্যুতের তার থেকে জ্যাকেটটি নামিয়ে দিতে বলে। এরপর রোমান জানলার পর্দা লাগানোর লোহার পাইপ দিয়ে জ্যাকেটটি নামাতে গেলে বিকট শব্দে বিষ্ফোরণ ঘটে। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রোমান এবং তিনি (রুমা) দগ্ধ হন। পরে বাসার অন্য সদস্যরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে ভর্তি করেন। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শিশু রোমানের শরীরের ১৮ শতাংশ ও রুমার দুই হাত কিছুটা দগ্ধ হয়েছে। তারা দু’জনই বর্তমানে বার্ন ইউনিটে চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ