Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নির্বাচনে ইভিএম ব্যবহারের চেষ্টা বন্ধ করতে হবে

মানববন্ধনে খেলাফত মজলিস

স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ডিজিটাল কারচুপির আশা বাদ দিয়ে আমাদের জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের চেষ্টা বন্ধ করতে হবে। অধিকাংশ রাজনৈতিক দলের আপত্তি সত্তে¡ও হঠাৎকরে জাতীয় নির্বাচনে অন্তত ১০০ আসনে ইভিএম ব্যবহার সিদ্ধান্ত সরকারের নীলনক্সা বাস্তাবায়নের অংশ ছাড়া আর কিছুই নয়। কিন্তু দেশবাসী কোনভাবেই আর প্রহসনের নির্বাচন দেখতে চায় না। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ডিজিটাল কারচুপির জন্যে নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ এবং সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধিনে অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচনের দাবীতে গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক মোহাম্মদ আবদুল জলিল, মুহাম্মদ ইলিয়াস আহমদ, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, মোঃ জহিরুল ইসলাম, তাওহিদুল ইসলাম তুহিন, মনির হোসাইন প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, পৃথিবীর গুটিকয়েক দেশে ইভিএম-এর পরীক্ষা- নিরীক্ষা হলেও তার ফলাফল ভাল নয়। রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপের সময় নির্বাচন কমিশন বলেছিল রাজনৈতিক দলগুলো যদি না চায় তবে জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহার হবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনে ইভিএম
আরও পড়ুন