Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সিলেটে কামরানের পরাজয়ে অর্থমন্ত্রীর ওপর ক্ষোভ

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সিলেটে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগ দিতে আসা বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের সাথে রুদ্ধদ্বার এক বৈঠক হয়েছে সিলেটের নেতাদের। বৈঠকে জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির নেতৃবৃন্দ ছাড়াও অঙ্গ-সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।
এ সভায় বিগত সিলেট সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর পরাজয়ের পেছনের বিভিন্ন বিষয় নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের উপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন দলের উপস্থিত নেতারা। এ সময় মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু বলেন- নির্বাচনের দিন ভোট দিতে এসে মন্ত্রী ‘কামরান ভালো, আরিফও ভালো’ এমন বক্তব্য দেওয়ায় দলের প্রার্থীর ক্ষতি হয়েছে। এছাড়া ঐসময় সংখ্যালঘু স¤প্রদায়ের এক নারী কাউন্সিলর প্রার্থীকে ‘গুন্ডি’ বলে সম্বোধন করেন তিনি। এর ফলে সংখ্যালঘু স¤প্রদায়ের বিরুপ প্রভাব পড়ে, যা আমাদের দলের প্রার্থীর উপর নেতিবচাক প্রভাব পড়ে। বৈঠকে আওয়ামী লীগ এক নেতা বলেন- দলীয় কোন কার্যালয় নেই সিলেটে। কার্যালয়ের কোন জায়গা বরাদ্দ দেওয়া হয়নি। কিন্তু, মন্ত্রীর এক ঘনিষ্ট আত্মীয় নগরীর প্রাণকেন্দ্রে বিশাল জায়গা নিয়ে ব্যবসায়িক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
সভায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, এনামুল হক শামিম ও খালিদ মাহমুদ চৌধুরী।
গত বৃহস্পতিবার বিকেলে নগরীর রেজিস্টারি মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কাদের। ওই সভা শেষে রাতে দলের নেতাদের নিয়ে বৈঠকে বসেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ