Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আগস্টের শেষ দিনও বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢল

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শোকাবহ আগস্টের শেষ দিন গতকাল শুক্রবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শোকার্ত মানুষের ঢল নামে। ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তারা বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন। এ দিন হাজার হাজার মানুষের বিনম্র শ্রদ্ধা ও ফুলে ফুলে ছেয়ে যায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদী। শুক্রবার সন্ধ্যা ৬ টায় বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি স্ঈাদুর রহমান সজল ও সাধারণ সম্পাদক মাহামুদা মুস্তাকিমা রূবী সারাদেশ থেকে আগত সংগঠনের হাজার হাজার নেতকর্মী সাথে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ করেন।
পরে শতাধিক জেলা ও উপজেলা আওয়ামী সাংস্কৃতিক ফোরামের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো হয়। এছাড়া বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, খুলনা ৬ আসনের এমপি আলহাজ্¦ এ্যাড. শেখ মোহাম্মদ নুরুল হকের নেতৃত্বে পাইকগাছা সরকারি কলেজের শিক্ষক কর্মচারীরা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।
এর আগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী জেলা পরিষদ, নোয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী, বাংলাদেশ খাদ্য কর্মকর্তা সমিতি, বাংলাদেশ খাদ্য পরিদর্শক সমিতি, ইতিহাস ঐতিহ্য কেন্দ্র, বিসিএস আইআর বিজ্ঞানী সংঘ, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ, মানিকগঞ্জ সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শোকাবহ আগস্টের শ্রদ্ধা জানানো হয়। এছাড়া শহীদদের রুহের মাগফিরাত কামনায় সমাধিসৌধের মসজিদে মিলাদ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ