Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

ইংলিশদের ঘুরে দাঁড়ানোর আভাস

৬ হাজারি ক্লাবে কোহলি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

টেস্টে ৬০০০ রান পূর্ণ করলেন সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহালি। গতকাল সাউদাম্পটনে জেমস অ্যান্ডারসনকে বাউন্ডারি ছাড়া করে এই মাইলফলকে পৌঁছান ভারত অধিনায়ক। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্টে তার দল অবশ্য স্বস্তিতে নেই। দ্বিতীয় দিনের চা বিরতি থেকে ফিরেই পান্ডিয়া ও আশ্বিনকে হারায় তারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৭ উইকেটে ১৯৫ রান। প্রথম ইনিংসে তখনও তারা পিছিয়ে ৫১ রানে। প্রথম ইনিংসে ২৪৬ রানে গুটিয়ে যায় ইংলিশরা।
চলতি টেস্ট সিরিজে দুর্দান্ত ছন্দে রয়েছেন কোহলি (৪৬)। এই ইনিংসে আউট হয়েছেন ফিফটি পূর্ণ করার আগেই। গতকাল দ্বিতীয় দিনে আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান শেখর ধাওয়ান (২৩) ও লোকেশ রাহুলকে (১৯) ৫০ রানের মধ্যে তুলে নেন স্টুয়ার্ট ব্রড। এরপর কোহলি-পূজারার সর্বোচ্চ ৯২ রানের জুটি বিচ্ছিন্ন করেন স্যাম কারান। চা বিরতির আগে-পরে দ্রæত তিন উইকেট তুলে নিয়ে ভারতীয় ইনিংসকে নড়বড়ে করে দেন দলে ফেরা অলরাউন্ডার মঈন আলি। এর আগে রাহানেকে (১১) ফেরান বেন স্টোকস। দলের অসহায় পরিস্থিতিতে ব্যাট হাতেও অবদান রাখেন মঈন। ভারতীয়দের আশার প্রতীক হয়ে ৭৮ রানে ব্যাটে রয়েছেন চেতস্বর পুজারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোহলি


আরও
আরও পড়ুন