Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

তৃতীয় রাউন্ডে ফেদেরার-জোকোভিচ-শারাপোভা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম


ইউএস ওপেনের পুরুষ এককে তৃতীয় রাউন্ডে উঠেছেন আসরের পাঁচবারের চ্যাম্পিয়ন রজার ফেদেরার এবং আরেক সাবেক চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। নারী এককে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন রুশ সুন্দরী মারিয়া শারাপোভা।
দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের বেনোয়া পায়েরকে ৭-৫, ৬-৪, ৬-৪ গেমের সরাসরি সেটে হারিয়েছেন ফেদেরার। জোকোভিচের অবশ্য জয় পেতে চার সেট লড়তে হয়েছে। আমেরিকার টেনেস স্যান্ডগ্রেনকে এই সার্বিয়ান হারিয়েছেন ৬-১, ৬-৩, ৬-৭ (২/৭), ৬-২ গেমে। তৃতীয় রাউন্ডে ফেদেরার প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন অস্ট্রেলিয়ার নিক কিরগিওসকে। অপরদিকে, শেষ ৩২-এ জোকোভিচের প্রতিপক্ষ ফ্রান্সের রিচার্ড গ্যাসকুয়েট। আগের দিন তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন আরেক ফেভারিট ও বর্তমান শীর্ষ তারকা রাফায়েল নাদাল। তবে ছেলেদের বিভাগে দ্বিতীয় রাউন্ডের বাধা পেরিয়েছেন জাপানের কেই নিশিকোরি এবং ক্রোয়েশিয়ার টেনিস তারকা মারিন চিলিচ।
এদিকে, মেয়েদের এককে বিদায় নিয়েছেন র‌্যাঙ্কিয়ের দুই নম্বরে থাকা ক্যারোলিন ওজনিয়াকি। ইউক্রেনিয়ান অবাছাই লেসিয়া তুরেঙ্কোর কাছে দ্বিতীয় রাউন্ডে সরাসরি ৬-৪, ৬-২ সেটে হেরেছেন ডেনিশ এই ললনা। তবে আরেক ফেবারিট মারিয়া শারাপোভা রোমানিয়ার সোরানা কারস্টিকে ৬-২, ৭-৫ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে নাম লিখিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেদেরার-জোকোভিচ-শারাপোভা
আরও পড়ুন