Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাব্বির-নাসির-মোসাদ্দেককে ডেকেছে বিসিবি

বড় নিষেধাজ্ঞা পেতে পারেন সাব্বির

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ব্যক্তিগত জীবনে বিশৃঙ্খলতার দায়ে বেশ কয়েবার অভিযুক্ত হয়েছেন সাব্বির রহমান। তবু শুধরাননি। আবারো তার বিরুদ্ধে এসেছে অভিযোগ। অভিযোগ আছে নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেনের বিরুদ্ধেও। যে কারণে জাতীয় দলের তিন ক্রিকেটারকে আজ তলব করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
মোসাদ্দেকের বিষয়টি আদালত পর্যন্ত গড়ানোয় তার ব্যাপারে বিসিবি এখনই কোন সিদ্ধান্ত নেবে না বলে জানা গেছে। আদালতে দোষি প্রমাণিত হলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে বোর্ড। এদিকে ফেসবুকে এক রমনির আনা নাসিরের বিরুদ্ধে অভিযোগও কতটা সত্যি সেটাও তদন্তের বিষয়। তবে একের পর এক নাহোক কাজ করতে থাকা সাব্বিরের জন্য সম্ভবত কঠিন শাস্তিই অপেক্ষা করছে।
গেল ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝে সাব্বিরের বিরুদ্ধে অভিযোগ আনেন একজন সমর্থক। ঐ সমর্থকের দাবি, ফেসবুকে সাব্বির তাকে অকথ্য ভাষায় গালি দিয়েছেন। পরে সাব্বির দাবি করেন, তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে। তবে এই অভিযোগ হয়ত বিসিবি খুব বেশি আমলে নেবে না। এ ছাড়াও ব্যাক্তিগত জীবনে তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে বলে জানা গেছে। বিসিবি সভাপতির সঙ্গে কয়েকজন পরিচালকের আনুষ্ঠানিক এক বৈঠকে তাই সাব্বিরকে ৩ থেকে ১২ মাসের নিষেধাজ্ঞার প্রস্তাব দেওয়া হয়েছে। উল্লেখ্য, এর আগেও সমর্থকদের সঙ্গে অসদাচরণের দায়ে ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ হন সাব্বির।
নাসিরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ আনেন এক উঠতি মডেল। সেই মডেলের অভিযোগ, নাসির তার সঙ্গে প্রেমের অভিনয় করেছেন। মোসাদ্দেকের ব্যাপারটা অবশ্য আলাদা। তার বিরুদ্ধে ১০ লাখ টাকা যৌতুকের দাবির অভিযোগে ময়মনসিংহে মামলা করেছেন তার স্ত্রী সামিরা শারমীন। সঙ্গে খুটিনাটি অভিযোগ তো থাকেই। তবে মোসাদ্দেকের দাবি, মামলার ৯ দিন আগেই তিনি সামিরাকে তালাক দেন।
এ নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসানের মন্তব্য, ‘কেউ যদি একাধিক বিয়ে করে সেটাতে আমাদের কিছুই করার নেই। এখন আমরা বলতে পারি না ক্রিকেট যারা খেলে তারা বিয়ে করতে পারবে না।’ ব্যক্তিগত জীবন আর খেলোয়াড়ি জীবন একসঙ্গে জড়াতে রাজি নন নাজমুল, ‘ব্যক্তিগত অনেক সমস্যাই আছে। সবকিছুর মধ্যে বিসিবিকে জড়ালে হবে না। সব বিসিবির পক্ষে করাও সম্ভব নয়। ডিভোর্স হয় না বাংলাদেশে? কেউ যদি কাউকে ডিভোর্স করতে চায়, এটা নিয়ে আমরা কী করব?’ সাব্বিরের ব্যাপারে তিনি বলেন, ‘অভিযোগ প্রমাণিত হলে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। চূড়ান্ত সিদ্ধান্ত আমার কাছে একটাইÑসে জাতীয় দলে খেলতে পারবে না।’
এদিকে খেলোয়াড়দের ব্যক্তিগত জীবনে শৃঙ্খলা ফেরাতে দলে একজন মনোবিদ নিয়োগের কথাও ভাবছে বিসিবি। এ বিষয়ে পাপনের মন্তব্য, ‘আমরা একজন মনোবিদ নিয়ে আসার কথা ভাবছি। ক্রিকেটারদের নৈতিক বিষয়গুলোতে ট্রেনিং দেওয়া যায় কিনা তা ভেবে দেখা হচ্ছে। খেলোয়াড়দের কেবল খেলার ট্রেনিং দেওয়া হয়, এসব ব্যাপারেও ট্রেনিং দেওয়া জরুরি হয়ে পড়েছে।’
এছাড়া সফরে থাকার সময় খেলোয়াড়দের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার কথাও ভাবছে বিসিবি। তবে আসল কাজটা যে করতে হবে খেলোয়াড়দেরই সেকথা স্বীকরা করে বিসিবি সভাপতি বলেন, ‘ওদের নিজেদেরই ভালো হতে হবে। জোর করে কাউকে ভালো করা যায় না। ওরা নিজেরা ভালো না হলে আমাদের কিছু করার নেই, চূড়ান্ত সিদ্ধান্ত নিতেই হবে।’



 

Show all comments
  • ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১০:২৪ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেনkhub valo kotha khela ar nijeder prsonal life ek na duita ek sathe jorano thik na.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ