Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগ ইভিএম নির্ভর নয়

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আইন ও বিচার বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আগামী নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর ব্যাপারে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। কারণ, আওয়ামী লীগ জনগণের ওপর নির্ভরশীল, ভোটিং মেশিনের ওপর বিশ্বাসী নয়। গতকাল শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণসংযোগের সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার বিষয়ে নির্বাচন কমিশনের তোড়জোড় শুরু হয় ঈদুল আযহার পর। তবে বিএনপি এর বিরোধিতা করে আসছে। দলটির এই অভিযোগ নাকচ করে আইনমন্ত্রী বলেন, পাকিস্তান আমলে হোক আর বাংলাদেশ আমলেই হোক, আওয়ামী লীগ সরাসরি জনগণের ভোটে নির্বাচিত হয়েছে। আর বিএনপি প্রাসাদে বসে ষড়যন্ত্র করে নির্বাচিত হয়েছে। আগামী নির্বাচনে ইভিএমে হোক অথবা সরাসরি ভোট দিক তা আওয়ামী লীগের কাছে তা গ্রহণযোগ্য হবে বলে মন্তব্য করেন আইনমন্ত্রী। আওয়ামীলীগ সব সময়ই জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়েছে। আগামীতেও জনগণের ভোটে নির্বাচিত হবে ইনশাল্লাহ। আর বিএনপি ভোট ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছে। মামলার রায় কখন হবে ঠিক করে দেন আইনমন্ত্রী, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় আইনমন্ত্রী বলেন, ২১ আগষ্টে গ্রেনেড হামলার এক আলোচনা অনুষ্ঠানে আমি বলেছিলাম মামলার যুক্তিতর্ক শোনানি হয়েছে। স্বাক্ষ্য প্রমাণ শেষ হয়েছে। সেপ্টেম্বর মাসেই রায় হতে পারে। কিন্তু মির্জা ফখরুল ইসলাম আমার বক্তব্যের মিথ্যাচার করছেন। ড. কামাল হোসেন এর জাতীয় ঐক্যে আগামী নির্বাচনে কোনো প্রভাব পড়বে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে আইনমন্ত্রী বলেন, আমরা সব সময়ই চাই একটি অংশগ্রহণমূলক নির্বাচন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপক জয়নাল আবেদিন, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবুল কাশেম ভূঁইয়া, কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এডভোকেট রাশেদুল কাওসার জীবন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুজ্জামান প্রমুখ। এর আগে মন্ত্রী ঢাকা থেকে ট্রেন যোগে আখাউড়ায় আসেন। পরে উপজেলার গাজীর বাজার, ছয়গড়িয়া, রাজেন্দ্রপুরসহ কর্ণেলবাজারে সাধারণ জনগণের সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইভিএম

৩ অক্টোবর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ