Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতির সন্দেহে অভিযুক্ত সারা নেতানিয়াহু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১:১০ এএম

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর স্ত্রী সারা নেতিানিয়াহুকে দুর্নীতির সন্দেহে অভিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি গণমাধ্যম । এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা তেল আবিব ম্যাজিস্ট্রেট আদালতে বৃহস্পতিবার বলেন, বেজেক টেলিকমিউনিকেশন কোম্পানির একটি ঘুষের দুর্নীতিতে সারা নেতানিয়াহু জড়িত। মামলাটি ‘মামলা ৪০০০’ নামেও পরিচিত। মামলাটিতে আরও বলা হয়েছে বেজেকের প্রতিষ্ঠাতা শৌল এলোভিকে তার মালিকানাধীন ‘ওয়ালা নিউজ’ ওয়েবসাইটে নেতানিয়াহুকে নিয়ে গণমাধ্যমগুলোতে ইতিবাচক সংবাদ প্রকাশের জন্য অর্থ প্রদান করা হয়েছে।
এদিকে গত জুন মাসে সারা নেতানিয়াহুকে ব্যয়বহুল রেস্টুরেন্টে খাবারের অর্থ পরিশোধের জন্য পাবলিক তহবিল ব্যবহার করার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। অভিযোগ অনুযায়ী, ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত সারা প্রধানমন্ত্রীর জেরুজালেম কার্যালয়ের কর্মীদের ইসরায়েলি মুদ্রা সাড়ে ৩ লাখ শেকেল রেস্তোরা বাবদ অর্থ পরিশোধের নির্দেশনা দেন। -আনাদলু এজেন্সি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতানিয়াহু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ