Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলা-রুটি ও জুসের চাপে স্বর্ণের বার প্রসব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১:১০ এএম

দুবাই থেকে এমিরেটাস এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে ঢাকায় আসেন সালাউদ্দিন। গোপন সংবাদ পেয়ে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় ওই যাত্রীকে আটক করে শুল্ক গোয়েন্দারা। তাদের কাছে তথ্য ছিল- সালাউদ্দিনের কাছে স্বর্ণের বার রয়েছে। কিন্তু জিজ্ঞাসাবাদে সোনার চালান বহনের বিষয়টি অস্বীকার করে সালাউদ্দিন।
তবে সুনিশ্চিত তথ্য থাকায় প্রথমে তাকে জুস খাওয়ানো হয়। এরপরে কলা-রুটি। কিছুক্ষণ ওঠবসের মাধ্যমে ব্যায়াম করানো হয়। এবার সবাইকে অবাক করে বের হয়ে এল পেটের ভেতর থাকা স্বর্ণ। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. শহীদুল ইসলাম বলেন, আরব আমিরাত থেকে আকাশপথ পাড়ি দিয়ে ঢাকায় আসে সালাউদ্দিন।
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার পর আচরণ ছিল অস্বাভাবিক। হাঁটাচলায় তা ধরা পড়ে। সন্দেহ হলে বিমানবন্দরে জিজ্ঞাসাবাদ করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। ওই যাত্রীর কাছে একপর্যায়ে জানতে চাওয়া হয়, সোনার বার বা অন্য কোনো জিনিস পেটের ভেতর লুকিয়ে রাখা হয়েছে কি না।
কিন্তু সে অস্বীকার করায় বিশেষ কায়দায় তা বের করে আনা হয়। ডিজি জানান, তার পায়ুপথ থেকে বের করা ৫৬৪ গ্রাম সোনা। এর মধ্যে ৪টি সোনার বারের ওজন ছিল ৪৬৪ গ্রাম। বাকি ১শ’ গ্রাম ছিল স্বর্ণালঙ্কার। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য প্রায় ৩৫ লাখ টাকা। এ সব স্বর্ণ ঢাকা কাস্টমস হাউসের গুদামে জমা প্রদান করা হয়েছে। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ