Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বাংলাদেশী এক জেলেকে অপহরণ করেছে মিয়ানমার সীমান্তরক্ষী বিজিপি

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ২:২৮ পিএম

নাফনদীতে মাছ শিকার করতে গেলে মিয়ানমার সীমান্তরক্ষী বিজিপি বাংলাদেশী এক জেলেকে অপহরণ করেছে বলে জানাগেছে। ফরিদুল আলম নামের ওই জেলে ৫ দিন আগে নাফ নদীতে মাছ ধরতে গিয়েছিল। ফরিদুল আলম (৪৫) টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উলুবনিয়া গ্রামের মৃত দলিলুর রহমানের বড় ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৭ আগস্ট (সোমবার) সকালে মাছ ধরার উদ্দেশ্যে বাড়ি থেকে নাফ নদীতে গিয়ে ফরিদ আর ফিরে আসেননি। নাফ নদীর উলুবনিয়া সীমান্তে মোস্তফা সিকদারের চিংড়ি ঘের সংলগ্ন প্যারাবনের পাশে জাল ফেলে মাছ ধরা অবস্থায় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) কয়েকজন সশস্ত্র সদস্য স্পিড বোটে করে এসে তাঁকে তুলে নিয়ে যায়।

ঘটনার সময় ওই চিংড়ি ঘেরে অবস্থান করা কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান যে, বেলা ১১ টার দিকে প্যারাবনের পাশে স্পিড বোটের আওয়াজ ও চিৎকার শুনে তারা বাসা থেকে বের হয়ে দেখেন বিজিপি স্টিমারে করে ফরিদুল আলমকে তুলে নিয়ে যাচ্ছে এবং সাথে তার মাছ ধরার নৌকাটিও স্টিমারের পেছনে বেঁধে নিয়ে যায় তারা।

পরিবারের পক্ষ থেকে বিজিবিকে জানানো হলে তারা অপহৃতকে উদ্ধারে সর্বাত্মক সহয়তার আশ্বাস দেন বলে পারিবারিক সূত্রে জানা যায়।

তবে এপর্যন্ত ফরিদুল আলমকে ফিরিয়ে আনার কোন ব্যবস্থা হয়নি বলে জানাগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ