Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

দরপতনের শীর্ষে যারা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিদায়ী সপ্তাহে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শীর্ষ দরপতনের তালিকায় উঠে আসা ১০ কোম্পানির শেয়ারদর কমেছে ৭ শতাংশ থেকে ১০ শতাংশ পর্যন্ত। এর মধ্যে দরপতনের শীর্ষে রয়েছে ইসলামী ইন্স্যুরেন্স বিডি লিমিটেড। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির দর কমেছে ৯.০৫ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।
জানা গেছে, গড়ে প্রতিদিন কোম্পানিটির ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। পুরো সপ্তাহে কোম্পানিটির মোট ৩ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দরপতনের দ্বিতীয় স্থানে রয়েছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এ কোম্পানির প্রতিটি শেয়ারের দর কমেছে ৮.৮৮ শতাংশ। গড়ে প্রতিদিন কোম্পানিটির প্রায় ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। পুরো সপ্তাহে কোম্পানিটির মোট ৪ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। এ কোম্পানির প্রতিটি শেয়ারের দর কমেছে ৮.৪৮ শতাংশ। গড়ে প্রতিদিন কোম্পানিটির প্রায় ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। পুরো সপ্তাহে কোম্পানিটির মোট ১ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।
এছাড়া দরপতনের তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হলো-প্যারামাউন্ট ইন্স্যুরেন্স ৮.৩৮ শতাংশ, রূপালী ইন্স্যুরেন্স ৭.৭৬ শতাংশ, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক ৭.৪৬ শতাংশ, ইস্টার্ন কেবলস ৭.২১ শতাংশ, সোনারগাঁও টেক্সটাইল ৭.১০ শতাংশ এবং সোনারবাংলা ইন্স্যুরেন্স ৬.৮৬ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ