Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

স্বস্তিতে নেই ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ব্যাটিং অর্ডারে বদল এনেও সুবিধা করতে পারছে না ইংল্যান্ড। প্রথম ইনিংসে সাতে নামা মঈন আলি ওয়ান ডাউনে নেমে করেছেন ৯ রান। ভারতের বিপক্ষে সাউদাম্পটন টেস্টের তৃতীয় দিনের চা বিরতির পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ৫ উইকেটে ১৫২, এগিয়ে ১২৫ রানে।
আগের দিন ১৯৫ রানে ৮ উইকেট হারানো ভারত প্রথম ইনিংসে করে ২৭৩ রান। বিরাট কোহলির দল ২৭ রানের মূল্যবান লিড পায় মূলত চেতস্বর পুজারার কল্যাণে। শেষ দুই ব্যাটসম্যানকে নিয়ে ৭৮ রান যোগ করেন পুজারা। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ১৩২ রানে। দলে ফেরা মঈন নেন ৬৩ রানে ৫ উইকেট। জবাবে বিনা উইকেটে ৬ রান তুলে দিন শেষ করে ইংল্যান্ড।
গতকাল প্রথম সেশনে অ্যালিস্টার কুক (১২), কিটন জেনিংস (৩৬) ও মঈনের উইকেট হারিয়ে নড়বড়ে হয়ে পড়ে স্বাগতিকরা। প্রথম সেশনের শেষ বলে জেনিংসকে মোহাম্মদ শামি লেগ বিফোর করে ভাঙেন রুটের সঙ্গে গড়া ৫৯ রানের জুটি। ফিরে এসে প্রথম বলেই সরাসরি বোল্ড করেন জনি বেয়ারস্টোকে। দ্বিতীয় সেশনে ইংলিশদের আরেক হতাশার নাম অধিনায়ক জো রুটের (৪৮) রান আউট। লেগ সাইড থেকে শামির সরাসরি থ্রো স্টাম ভেঙে দেয়। এরপর প্রতিরোধের আভাস দিতে থাকেন দুই অপরাজিত ব্যাটসম্যান বেন স্টোকস (২০*) ও জস বাটলার (২২*)। ব্যাটিং বিশেষজ্ঞ হিসেবে তখন বাইরে কেবল স্যাম কারান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর