Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

‘মাওলানা বদিউজ্জামান (রহ.) আজীবন খেলাফত প্রতিষ্ঠার সংগ্রাম করেছেন’

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার উদ্যোগে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা বদিউজ্জামান (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গত শুক্রবার রাতে লালদিঘীরপারস্থ মজলিস কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী পরিচালনা করেন¡ সাধারণ সম্পাদক আলহাজ মাওলানা এমরান আলম।
মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা হাফিজ মাওলানা জুবায়ের আহমদ আনছারী, বিশেষ অতিথি সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন-সংগঠনের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ, সুনামগঞ্জ জেলা সভাপতি মাওলানা মুছা, সিলেট মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা শাহ মমশাদ আহমদ, সহ-সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহ, মাওলানা পীর আব্দুল জব্বার, মাওলানা মনজুর আহমদ, মহানগর সহ-সাধারণ সম্পাদক মাওলানা ছামিউর রহমান মুছা, মাওলানা আব্দুল আহাদ, দৈনিক ইনকিলাব সিলেটের ব্যুরো প্রধান সাংবাদিক ফয়ছল আমীন, মাওলানা নূরে আলম খান জাহাঙ্গীর, মাওলানা শাহিদ আহমদ প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাওলানা বদিউজ্জামান (রহ.) আজীবন আল্লাহর জমিনে খেলাফত প্রতিষ্ঠার সংগ্রাম করে গেছেন। খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামে তার অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। মাওলানা আনছারী দেশের চলমান রাজনৈতিক অবস্থা সঙ্কটাপন্ন উল্লেখ করে বলেন, সেই সঙ্কট নিরসনে সব রাজনৈতিক দলের সদিচ্ছা প্রয়োজন। সব দলের অংশগ্রহণে নির্বাচনের মাধ্যমেই সঙ্কটাপন্ন অবস্থা উত্তরণ সম্ভব।               
বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা রেজাউল করিম জালালী খেলাফত কর্মীদের আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করার আহবান জানিয়ে তৃণমূল পর্যায়ে সাংগঠনিক কার্যক্রমকে আরো মজবুত করার আহবান জানান। তিনি বলেন,  খেলাফত মজলিস দেশ জাতি ও ইসলামের পক্ষে দেশব্যাপী কাজ চালিয়ে যাচ্ছে। পরে দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও মাওলানা বদিউজ্জামান (রহ.) এর রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আল্লামা জুবায়ের আহমদ আনছারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর