Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভিএম চাপিয়ে দেয়া উচিত নয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) বিশ্বাসযোগ্যতা নিয়ে জনমনে সন্দেহ আছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদ। গতকাল বনানীর নিজ কার্যালয়ে কুড়িগ্রামে আওয়ামী লীগের দলীয় সাবেক উপজেলা চেয়ারম্যান পনির উদ্দিন আহমদের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ইভিএম-এর ব্যাপারে বিশ্বাসযোগ্যতা নিয়ে জনমনে অনেক সন্দেহ রয়েছে। তাই ইভিএম ভোটিং ব্যবস্থার বাস্তবায়নে আরও পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন। এটা ভোটারদের ওপর চাপিয়ে দেয়া উচিত হবে না।
এরশাদ বলেন, আমরা একটি অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন চাই। সে ক্ষেত্রে ভোটিং ব্যবস্থা ভোটারদের ওপর চাপিয়ে দেয়া উচিত হবে না। সবার মতামত গ্রহণ করতে হবে। আগামী নির্বাচনে জাতীয় পার্টির সম্ভাবনার কথা তুলে ধরে তিনি বলেন, জাতীয় পার্টি আগামী নির্বাচনে সম্ভাবনাময় দল। সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টি ক্ষমতায় যেতে পারবে। আর এ কারণেই প্রতিদিন অনেকেই জাতীয় পার্টিতে যোগ দিতে চাচ্ছেন। রাজনৈতিক ক্যারিয়ার ও জনসমর্থন বিবেচনা করে দলে নিচ্ছি। আগামী নির্বাচনে মহাজোটে থাকা না থাকার বিষয়ে ইঙ্গিত করে এরশাদ বলেন, একটি দল নির্বাচনে নাও আসতে পারে। তারা নির্বাচনে এলে এক ধরনের পরিকল্পনা আর না এলে ভিন্ন পরিকল্পনা আছে আমাদের। নির্বাচনে বিএনপি এলে আওয়ামী লীগের সঙ্গে নির্বাচন, না এলে আমরা এককভাবে ভোট করবো। এ জন্য ৩শ’ আসনেই আমাদের নির্বাচনের প্রস্তুতি আছে। প্রার্থী তালিকা প্রস্তুত আছে।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য মো. হাফিজ উদ্দিন, মসিউর রহমান রাঙা এমপি, সুনীল শুভ রায়, ফয়সল চিশতী, মেজর (অব.) মো. খালেদ আখতার, সফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।



 

Show all comments
  • হাননান ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১০:২১ পিএম says : 0
    সঠিক মতামত জনাব এরশাদ সাহেবের. এই পদ্ধতি সমপকে সকল ভোটার অবগতি নহে কাজেই পুরাতন নিয়মেই ভোট চায় সকল দল.
    Total Reply(0) Reply
  • আবদুললা ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৪৫ পিএম says : 0
    সঠিক মতামত কারণ ইভিএম সমপকে আমাদের অনেক ভোটার জানে না কি ভাবে ভোট দিতে হয় তাছাড়া এই মেশিনে ভোট চুরি করা খুবেই সহজ. একজন ভোটার শত শত ভোট দিতে পারে এই সিষেটম এর মাধ্যমে.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ