Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জনসমর্থন ৬০ শতাংশ কমেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনসমর্থনের মাত্রা কমেছে ৬০ শতাংশ। সম্প্রতি ওয়াশিংটন পোষ্ট ও এবিসি নিউজের একটি যৌথ জনমত জরিপে এ তথ্য জানা যায়। বিগত জরিপগুলোর মধ্যে ট্রাম্পের জনসমর্থনের মাত্রা এখন সর্বনিস্ন। জরিপে আরও জানা যায় যুক্তরাষ্ট্রের বেশিরভাগ জনগণ রাশিয়ার বিরুদ্ধে তদন্তের পক্ষে এবং এটর্নী জেনারেণ জেফ সেসনের অপসারনের বিপক্ষে। খবর ওয়াশিংটন পোষ্ট।
মধ্যবর্তী নির্বাচনের আগ মুহুর্তে গত ২৬ থেকে ২৯ আগষ্ট চালানো এ জরিপে দেখা যায় বেশিরভাগ নাগরিকই প্রেসিডেন্ট ট্রাম্পের বিপক্ষে চলে গিয়েছেন। প্রায় অর্ধেক, ৪৯ শতাংশ নাগরিক মনে করেন, কংগ্রেসের উচিত ট্রাম্পের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু করা। মাত্র ৪৬ শতাংশ নাগরিক মনে করেন কংগ্রেসের এ ধরনের কোন পদক্ষেপ নেয়া উচিত নয়।
এদিকে, ৫৩ শতাংশ নাগরিক মনে করেন, ট্রাম্প মুলারের তদন্তে হস্তক্ষেপ করে বিচার প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার চেষ্টা করেছেন। ৩৫ শতাংশ নাগরিক প্রেসিডেন্ট এ রকম করেছেন বলে মনে করেন না।
এর আগে চালানো কোন জরিপেই ট্রাম্পের উপর নাগরিকদের অনাস্থা ৫০ শতাংশের বেশী ছিল না। অন্যদিকে, অর্থনীতির ক্ষেত্রে তার জনসমর্থনের অবস্থা একটু ভালো। তার অর্থনীতি সমর্থন করেন ৪৫ শতাংশ নাগরিক, আর অসমর্থন করেন ৪৭ শতাংশ।



 

Show all comments
  • রবিন ২ সেপ্টেম্বর, ২০১৮, ৪:০২ এএম says : 0
    লোহমানব ডোনাল টামের জনসমথন শুনতে আসলে সবাই আনন্দ পাবে. যত তাড়া তাড়ি এই নতুন হিটলার বিদায় নিতে ততই বিশ্ববাসীর জন্য মংগলজনক.
    Total Reply(0) Reply
  • ২ সেপ্টেম্বর, ২০১৮, ৪:০৪ এএম says : 0
    সনএাসৗ বিশ্ব গুনডা ডোনাল টামের দল আগামী নভেম্বর নিবাচনে চরম ভাবে পরাজিত হবে নিশ্চিত.
    Total Reply(0) Reply
  • ডন বাবু ২ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৩৯ পিএম says : 0
    বিশ্ব গুনডা ডোনাল টামের জনপ্রিয়তা নভেম্বরে চলে আসবে 20% .ডোনাল টাম একজন মাতাল লম্পট চরিত্রহীন প্রেসিডেন্ট.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ