Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

‘আওয়ামী লীগ জনগণকে ভয় পায়’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:১৭ এএম

ঐতিহাসিক লালদীঘি ময়দানের অনুমতি না মিললেও শেষ পর্যন্ত বন্দরনগরীর নূর আহম্মদ সড়কে গতকাল শনিবার বিকেলে বিরাট সমাবেশ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। দলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এ সমাবেশে নগরীর নানা প্রান্ত থেকে খন্ড খন্ড মিছিল সহকারে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সমবেত হন। এতে ছাত্রদল, যুবদল, মহিলা ও শ্রমিক দলের কর্মীদের ব্যাপক অংশগ্রহণ চোখে পড়ে। এ সময় কাজির দেউড়ি থেকে স্টেডিয়ামের পূর্ব পাশ হয়ে লাভ লেইন পর্যন্ত পুলিশের কড়া পাহারা ছিল দুপুরের আগে থেকেই। পুলিশ প্রথমে সড়কের বদলে দলের কার্যালয়ের সামনে কর্মীদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। তাছাড়া পথে পথে বাধা-বিপত্তির অভিযোগ সত্তে¡ও কর্মীদের ঢল ঠেকানো সম্ভব হয়নি।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিএনপির প্রতিষ্ঠা একদলীয় স্বৈরশাসনের অবসান ঘটিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যই। দেশে বর্তমানে গণতন্ত্র, বাক স্বাধীনতা ও সভা-সমাবেশের অধিকার আওয়ামী লীগ সরকার হরণ করেছে। জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমেই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে। তারা বলেন, আওয়ামী লীগ সরকার জনগণকে ভয় পায়। তাদের আর পায়ের নিচে মাটি নেই। এরজন্য ইলেকট্রোনিক ভোটিং মেশিন (ইভিএম) দিয়ে আওয়ামী লীগ সরকার চায় কারচুপির নির্বাচন সেরে নিতে। কিন্তু জনগণ তা হতে দেবে না। বক্তারা খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশে নির্বাচনী পরিবেশ ফিরিয়ে না আনা পর্যন্ত রাজপথে সংগ্রামের প্রত্যয় ব্যক্ত করেন।
চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করের পরিচালনায় সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও মীর মো. নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, বিএনপি নেতা এসএম ফজলুল হক, জালাউদ্দিন মজুমদার, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুস সাত্তার, যুগ্ম সম্পাদক গাজী সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।
এছাড়া দলের প্রতিষ্ঠা বার্ষিকীতে চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলার বিভিন্ন স্থানে সমাবেশ অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর