Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে আবারো বিমান দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ৩:০৮ পিএম

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে একটি বিমান। দেশটির বেসরকারি বিমান সংস্থা ইয়েটি এয়ার লাইন্সের অভ্যন্তরীণ রুটে চলাচলকারী এ বিমানের দুর্ঘটনায় বড় ধরনের কোন হতাহত হয়নি। যাত্রী ও ক্রু সবাই নিরাপদে ছিলেন। খবর কাঠমুন্ডু পোস্টের

নেপালগুঞ্জ থেকে ২১ আরোহী নিয়ে কাঠমান্ডুর উদ্দেশে যাত্রা শুরু করেছিল ফ্লাইট ৯এনএএইচডব্লিউ। শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে ত্রিভুবনে অবতরণের সময় রানওয়ে থেকে বিমানটি ছিটকে পড়ে।

এ ঘটনার পর বিমানবন্দরে আভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সকল বিমান উঠা-নামা বন্ধ হয়ে যায়। প্রায় বারো ঘন্টা পর বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়।

এর আগে, গত ১২ মার্চ ত্রিভুবনের এই বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিজি-২১১ বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় অন্তত ৫১ আরোহীর প্রাণহানি ঘটে।

বিশ্বের ঝুঁকিপর্ণ বিমানবন্দরের শীর্ষে থাকা নেপালের এই বিমানবন্দরে প্রায়শই বিমান দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ