Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

অসাম্প্রদায়িক দেশ গঠনে কাজ করছে সরকার -খালিদ মাহমুদ চৌধুরী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ আ.লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি একাদশ সংসদ নির্বাচন হবে চ্যালেঞ্জিং নির্বাচন উল্লেখ করে বলেছেন, বর্তমান শেখ হাসিনার সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে। কিন্তু ষড়যন্ত্রকারীরা তা চায় না। তারা সব সময় ধর্মের দোহাই দিয়ে এবং সাম্প্রদায়িকতার ধূয়া তুলে ধর্মীয় প্রতিষ্ঠান ধ্বংসসহ প্রাণহানি ঘটিয়ে আসছে। ’৭১-এর মহান মুক্তিযুদ্ধে একক কোনো সম্প্রদায় আত্মহুতি দেয়নি। সকল সম্প্রদায়ের মানুষের আত্মত্যাগে এ দেশ স্বাধীন হয়েছে। তাই এ দেশ হবে অসাম্প্রদায়িক বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে সে লক্ষ্য নিয়ে তার কন্যা জননেন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি শ্রীকৃষ্ণের কথা উল্লেখ করে বলেন, শ্রীকৃষ্ণ সাম্প্রদায়িকতার ভিত্তিতে নয়, সকল মানুষের মুক্তির বার্তা নিয়ে এসেছিলেন।
জন্মাষ্টমী উদযাপন কমিটির আহ্বায়ক সুকিল চন্দ্র রায়ের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক  সুরজিৎ কুমার বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর রাম-কৃষ্ণ মিশনের স্বামী নামামৃতানন্দ মহারাজ ও আলোচক হিসেবে বক্তব্য রাখেন বীরগঞ্জ কাব্যতীর্থের শ্রী পলাশ ঠাকুর বিএ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর, উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি শিল্পপতি আলহাজ এম আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, জেলা আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বিধু ভ‚ষণ রায়, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু যোগেন্দ্র নাথ রায়, বিরল পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র চন্দ্র কান্ত রায়, ৮নং ধর্ম্মপুর ইউপি চেয়ারম্যান সাবুল চন্দ্র সরকার, ১২ নং রাজারামপুর ইউপি চেয়ারম্যান মুকুল চন্দ্র রায় ও বিরল উপজেলা শাখা গিতা সংঘের সভাপতি বাবু অমূল্য চন্দ্র রায়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সহ-সভাপতি ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অ্যাড. রবিউল ইসলাম রবি, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও বিরল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুফিয়া নাহার মঞ্জু, মৎস্য অফিসার কৃষিবিদ পুরবী রাণী, বিরল থানার ওসি এ টি এম গোলাম রসুল ও ৬ নং ভান্ডারা ইউপি চেয়ারম্যান মামনুর রশিদসহ প্রমুখ। অনুষ্ঠানের আগে প্রধান অতিথি এমপি খালিদ মাহমুদ চৌধুরী জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশগ্রহণ করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর