Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বিএনপি ও আ.লীগের ব্যাপক প্রচারণা

ফরিদপুর-৩ : সদরে বইছে নির্বাচনী হাওয়া

ফরিদপুর থেকে নাজিম বকাউল | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ফরিদপুর সদর উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর নির্বাচনী আসন-৩। এ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের বর্তমান এমপি ও স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। বিএনপির মনোনয়ন প্রার্থী দুইজন। তারা হচ্ছেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও কেন্দ্রীয় যুবদলের নেতা তরুণ সমাজসেবক, দানবীর মাহবুবুল হাসান পিংকু। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ফরিদপুর-৩ আসনের জন্য খুবই কঠিন। প্রার্থীরা কেউ কারো চাইতে কম নন।
বর্তমান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন মন্ত্রী হওয়ার পর থেকেই ফরিদপুরে ব্যাপক উন্নয়ন করেছেন। অপরদিকে সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্বাধীনতার পর থেকে ওয়ান ইলেভেন পর্যন্ত পাঁচবারের সংসদ সদস্য ও তিনবার মন্ত্রী ছিলেন। তারও রয়েছেন ব্যাপক উন্নয়নের ছোঁয়া ও পরিচিতি, দাদা ও দাদার জমিদারীর প্রভাব। চরাঞ্চলের সাধারণ জনগণ তাকে পীরের মতো মান্য করেন। তার ব্যবহার-আচরণে ফরিদপুরবাসী মুগ্ধ। চৌধুরী কামাল ইবনে ইউসুফ ২০০৮ সালে বিএনপির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে ৭৮ হাজার ভোট পেয়েছিলেন। তিনি ফরিদপুরে বিএনপির ভোটব্যাংক হিসেবে পরিচিত। ফরিদপুর বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণে নির্বাচনে কিছুটা ক্ষতিগ্রস্ত হতে পারেন তিনি।
অপরদিকে, কেন্দ্রীয় যুবদলের নেতা মাহবুবুল হাসান পিংকু ফরিদপুর-৩ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশা করছেন। তিনি গত উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করে প্রায় লক্ষাধিক ভোট পেয়েছেন। মাহবুবুল হাসান পিংকুরও ফরিদপুরে রয়েছে প্রচুর জনপ্রিয়তা। মাহবুবুল হাসান পিংকু সবসময়ই ফরিদপুর উপজেলার ১১টি ইউনিয়নের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রাখেন। কর্মীদের বিপদে-আপদে পাশে দাঁড়িয়ে সহযোগিতা করেন। কখনো কখনো তিনি নিজেই চরাঞ্চলসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের বাড়িতে গিয়ে খোঁজখবর রাখেন। এদিক থেকে মাহবুবুল হাসান পিংকু জনপ্রিয়তায় এগিয়ে আছেন।
এই আসনে বিএনপির চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও মাহবুবুল হাসান পিংকু এই দুই জনের মধ্যে যাকেই মনোনয়ন দেয়া হবে তার সাথেই আ.লীগ প্রার্থী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে। এলাকার বিএনপির নেতাকর্মীরা দাবি করছেন, মাহবুবুল হাসান পিংকুকে মনোনয়ন দেয়া হোক। ফরিদপুর সদর-৩ আসনে মাহবুবুল হাসান পিংকু শক্ত অবস্থানে আছেন। সব মিলিয়ে ফরিদপুরে আ.লীগ-বিএনপির একাদশ সংসদ নির্বাচনটি তীব্র প্রতিদ্ব›িদ্বতা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর