Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে বিএনপির শতাধিক নেতাকর্মী আসামি

পুলিশের পৃথক দু‘টি মামলা

বিশেষ সংবাদদাতা,ময়মনসিংহ : | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ময়মনসিংহে কোতয়ালী মডেল থানা এবং গৌরীপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে বিএনপির নেতা-কর্মীদের নামে মামলা দায়ের করেছে পুলিশ। এতে প্রায় শতাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।
শুক্রবার রাতে কোতয়ালী মডেল থানায় এসআই নাজমুল আমিন বাদী হয়ে এবং শনিবার সকালে গৌরীপুর থানায় এসআই রিপন চন্দ্র সরকার বাদি হয়ে এ দুটি মামলা দায়ের করেছে। কোতোয়ালী মডেল থানার মামলায় আসামীরা হলেন- যুবদল নেতা শামীম আজাদ, খন্দকার মাসুদ, লিটন আকন্দ, গুড় সোহেল, স্বেচ্ছাসেবক দল নেতা শহীদুল আমীন খসরু, আতাহার তালুকদার রিপন, আমিনুল ইসলাম ফয়সাল, ছাত্রদল নেতা রুকনুজ্জামান সরকার রুকন, জোবায়ের হোসেন শাকিল, এজিএস রানা, দাউদ রায়হান, নাইমুল করিম লুইন, তানভীর আহমেদ রবিন, নিশাদ সালমান ডুনন’সহ ২৪জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০ থেকে ১৫ জনকে আসামী করা হয়েছে। কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম সাংবাদিকদের জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর আগের দিন রাতে অভিযুক্তরা শহরের জিলা স্কুল মোড়ে পিকেটিং ও গাড়ি ভাংচুর করে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে। এ সময় পুলিশের দুই কনস্টেবল আহত হন।
অপরদিকে গৌরীপুরে বিএনপির রিনর্বাহী কমিটির সদস্য ইঞ্জি. ইকবাল হোসাইনকে প্রধান আসামী করে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫/২০জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে। মামলার অন্য আসামীরা হলেন- বিএনপি নেতা আহম্মেদ তায়েবুর রহমান হিরন, ভিপি শামছু, আলী আকবর আনিস, সৈয়দ তৈৗফিক, শাজাহান কবীর হীরা, তাজুল ইসলাম খোকন, রাঙ্গা, ঝুলন, পাপ্পু।
গৌরীপুর থানার ওসি আশিকুর রহমান জানান, সরকার বিরোধী কার্যাকলাপের পায়তারা করার সময় পুলিশের উপস্থিত হলে আসামীরা ইট-পাটকেল নিক্ষেপ করে দুই পুলিশ সদস্যকে আহত করেছে। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেফতারে অভিযান চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ