Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রাম ও খাগড়াছড়ির দুই ইউপি নির্বাচন স্থগিত

প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার ৪ নং ভূজপুর ও খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার ৩নং যোগ্যাছালা ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী তিন মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার এবিষয়ে দায়ের করা পৃথক ২টি আবেদনের শুনানী করে হাইকোর্টের আলাদা দুইটি বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানী করেন অ্যাডভোকেট মোহাম্মদ ফারুক হোসেন। সীমানা জটিলতার বিষয় সমাধান না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদ্বয়।
গত ১৩ এপ্রিল যোগ্যছালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, ১৯ এপ্রিল ভূজপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হামিদ সীমানা জটিলতার সমাধান না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত চেয়ে এ আবেদন দুইটি দায়ের করেন। আবেদন গুলোর শুনানী করে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ ভুজপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেন। অপরদিকে যোগ্যাশালা ইউপি নির্বাচন স্থগিত করেন বিচারপতি এম. মোয়াজ্জেম হোসেন ও বিচারপতি মো: বদরুজ্জামান এর সমন্বয়ে গঠিত হাইকোর্টের অপর একটি বেঞ্চ। আগামী ২৩ এপ্রিল এই দুই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। হাইকোর্টের এ আদেশের ফলে এ ২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত হয়ে গেলো।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম ও খাগড়াছড়ির দুই ইউপি নির্বাচন স্থগিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ