Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাময়িক বৃষ্টিপাত কমছে না গরম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ভাদ্রের তৃতীয় সপ্তাহে এসেও বৃষ্টিপাতের মাত্রা স্বাভাবিকের চেয়ে নিচে রয়েছে। বিক্ষিপ্ত, হালকা ও সাময়িক বৃষ্টিতে কমছে না ভাদ্রের তালপাকা গরম। চলতি সপ্তাহের শেষের দিকে বৃষ্টিপাত আরও হ্রাসের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।  
গতকাল (রোববার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় রাজশাহীতে ৫৪ মিলিমিটার। এ সময় ঢাকায় ৮, চট্টগ্রামে ৮, সিলেটে ২, ময়মনসিংহে ১৩, রংপুরে ১, খুলনায় ৮, বরিশালে ১ মিমিসহ দেশের অধিকাংশ স্থানে হালকা কিংবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে।  
এদিকে আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এরপরের ৫ দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমে আসতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ