Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

এবার কেরবার-কেভিতোভার বিদায়

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ইউএস ওপেনের নারী এককে তারকাপতন অব্যহত রয়েছে। তৃতীয় রাউন্ড থেকে গতকাল বিদায় নিয়েছেন অ্যাঞ্জেলিক কেরবার ও পেত্রা কেভিতোভা। শীর্ষ ছয় তারকার মধ্যে টিকে আছেন কেবল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্লেয়ানে স্টেফেন্স।
উইম্বলডন চ্যাম্পিয়ন কেরবার স্লাভাক ২৯তম বাছাই ডমিনিকা চিবুলকোভার কাছে হেরেছেন ৩-৬, ৬-৩, ৬-৩ গেমে। আসরের দুইবারের কোয়ার্টার ফাইনালিস্ট ও দুই গ্র্যান্ড স্ল্যামজয়ী কেভিতোভা বেলারুশের আরিনা সাবালাঙ্কার কাছে হেরেছেন ৭-৫, ৬-১ গেমে।
তার মানে চলতি বছরের কোন গ্র্যান্ড স্ল্যামজয়ী আর আসরে টিকে রইল না। ফ্রেঞ্চ ওপেনজয়ী সিমোনা হালেপ বিদায় নেন প্রথম রাউন্ডে এস্তানিয়ার কাইয়া কানেপির কাছে হেরে। পরের রাউন্ড থেকে ইউক্রেনের লেসিয়া সুরেনকোর কাছে হেরে বিদায় নেন অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ক্যারোলিন ওজনিয়াকি।
পুরুষ এককে টপ ফেভারিট রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচের সঙ্গে শেষ ষোল নিশ্চিত করেছেন রেকর্ড ২০ গ্র্যান্ড স্লামের মালিক রজার ফেদেরার। অস্ট্রেলিয়ার নিক কির্গিসকে ৬-৪, ৬-১, ৭-৫ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন ৩৭ বছর বয়সী সুইস তারকা।
পাঁচ সেটের নাটকীয়তার পর অস্ট্রেলিয়ান টিনেজার অ্যালেক্স ডি মিনাউরকে হারিয়ে শেষ ষোলয় পৌঁছেছেন সাবেক চ্যাম্পিয়ন মারিন সিলিচ। প্রথম দুই সেট হারের পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ৪-৬, ৩-৬, ৬-৩, ৬-৪, ৭-৫ গেমের জয় ছিনিয়ে নেন ২৯ বছর বয়সী ক্রোয়াট তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।