Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জয়ের অপেক্ষায় দুই দলই

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্টের চতুর্থ দিনে ব্যাট করছে ভারত। এই রিপোর্ট লেখা পর্যন্ত বিরাট কোহলির দলের সংগ্রহ ৫ উইকেটে ১৪৬। জিততে হলে তাদের দরকার আরো ৯৯ রান। দিনের খেলা তখন ২৫ ওভার বাকি।
বল হাতে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের শুরুটা ছিল দুর্দান্ত। সুইংয়ের পসরা সাজিয়ে ২২ রানেই অ্যান্ডারসন-ব্রড তুলে নেন ৩ উইকেট। এরপর রাহানে-কোহলি গড়েন ১০১ রানের জুটি। চা বিরতির ঠিক আগে মঈন আলির শিকার হয়ে ফেরার আগে প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে বিদেশের মাটিতে এক সিরিজে পাঁচশ রান করেন কোহলি (৫৮)। দ্বিতীয় সেশনে মাত্র একটি উইকেটই হারায় ভারত। ঋষব পন্তকে (১৪*) নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন রাহানে (৫০*)।
দিনের শুরুতে হাতের ২ উইকেট নিয়ে এদিন ৪ ওভারে ১১ রান যোগ করতে পারে ইংল্যান্ড। শেষ ব্যাটসম্যান হিসেবে ৪৬ রান করে রান আউটের শিকার হন স্যাম কারান। যদিও ভারতের সামনে তখন ২৪৫ রানের চ্যালেঞ্জ। এত রান তাড়া করে যে আগে কখনো ইংল্যান্ডে জেতেনি ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।