Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ভারতকে হারিয়ে সিরিজ ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

চা বিরতির ঠিক আগে মঈন আলির বলে শর্ট লেগে ক্যাচ দিলেন বিরাট কোহলি। ভেঙ্গে গেল ভারতের প্রতিরোধ। বলতে গেলে ম্যাচের ভাগ্যও লেখা হয়ে গেল তখনই। সাউদাম্পটন টেস্টে বাকি সময়েও চলল মঈন শো। টেস্টের চতুর্থ দিনে ভারতের ৬০ রানে হারের সঙ্গে নিশ্চিত হয়ে গেল ৫ ম্যাচ সিরিজে ইংল্যান্ডের ৩-১ ব্যবধানের জয়ও।
২৪৫ রানের লক্ষ্যে ভারত কিছুটা আশা দেখে আজিঙ্কে রাহানে ও কোহলির সমন্বয়ে গড়া ১০১ রানের জুটিতে। চতুর্থ উইকেটের এই জুটি ভাঙার পর ভারত টিকতে পারে ১৯ ওভার। ৩ উইকেটে ১২৩ থেকে ১৮৪ রানে সব শেষ। ২২ রানে ৩ উইকেট নিয়ে শুরুর ধাক্কা দেন স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন। এরপর একে একে ৪ উইকেট তুলে নেন মঈন। রাহানে (৫১) ও কোহলি (৫৮) ছাড়া ত্রিশ পার করতে পারেননি কেউই। ফিফটি ইনিংসের পথে প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে বিদেশের মাটিতে এক সিরিজে ৫০০ রান করলেন কোহলি। সিরিজে প্রথম সুযোগ পেয়েই ম্যাচ সেরা হলেন স্পিন অল রাউন্ডার মঈন আলি।
ব্যাট হাতে দিনের শুরুটা করে ইংলিশরা। হাতের দুই উইকেটে মাত্র ১১ রান যোগ করতে পারে তারা। তাতেই সংগ্রহ দাঁড়য় ২৭১। ব্যাক্তিগত ৪৬ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে রান আউট হন স্যাম কারান। আগামী শুক্রবার লন্ডনে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচ সিরেজের শেষ টেস্ট।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড : ২৪৬ ও ২৭১
ভারত : ২৭৩ ও (লক্ষ্য ২৪৫) ৬৯.৪ ওভারে ১৮৪ (ধাওয়ান ১৭, রাহুল ০, পুজারা ৫, কোহলি ৫৮, রাহানে ৫১, পান্ডিয়া ০, পন্ত ১৮, অশ্বিন ২৫, ইশান্ত ০, শামি ৮, বুমরাহ ০*; অ্যান্ডারসন ২/৩৩, ব্রড ১/২৩, মঈন ৪/৭১, স্টোকস ২/৩৪, কারান ১/১, রশিদ ০/২১)।
ফল : ইংল্যান্ড ৬০ রানে জয়ী
সিরিজ : ৫ ম্যাচের সিরিজের ৪টি শেষে ইংল্যান্ড ৩-১ ব্যবধানে এগিয়ে
ম্যান অব দা ম্যাচ: মঈন আলি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ