Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মানব পাচারের অভিযোগে তেজগাঁও কলেজ শিক্ষক ফের গ্রেফতার

আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের বাংলাদেশের প্রধান নিয়ন্ত্রণকারী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৩৫ পিএম

মানব পাচারের অভিযোগে মোহাম্মদ আছেম (৩৫) নামে রাজধানীর তেজগাঁও কলেজের এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। তিনি সাগর পথে মালয়েশিয়ায় মানবপাচার চক্রের অন্যতম হোতা। সমুদ্রপথে শত-শত মানুষকে মালয়েশিয়ায় পাঠানোর পর তাদের অনেককে জিম্মি করে স্বজন-পরিজনের কাছ থেকে নানাভাবে টাকা আদায় করেছেন। গতকাল সোমবার সকালে সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম।
সংবাদ সম্মেলনে বলা হয়, আছেম বর্তমানে পূর্ব রাজাবাজারে বসবাস করেন। তিনি তেজগাঁও কলেজের বিবিএ ডিপার্টমেন্টের প্রভাষক। তার গ্রামের বাড়ি টেকনাফ উপজেলার মৌলভীপাড়া এলাকায়। তার বিরুদ্ধে মানিলন্ডারিং ও মানব পাচারের তিনটি মামলা রয়েছে। একটি সিরাজগঞ্জের উল্লাপাড়া থানায়, একটি রাজধানীর বনানী এবং অপর মামলাটি বাজিতপুর থানায় মানবপাচার আইনে করা হয়েছে। গত পাঁচদিন আগে তাকে সিআইডি গ্রেফতার করেছিল, কিন্তু তিনদিনের মাথায় তার জামিন হলে সে আবার বের হয়ে আসে বলেও জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার।

দুদকের চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে আমীর খসরুর রিট
স্টাফ রিপোর্টার
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয়ে হাজিরের নির্দেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন রিটকারির আইনজীবী আব্দুল্লাহ আল মাহমুদ মাসুদ।
দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, এ নোটিশের বৈধতা নিয়ে রিট করেন। যার একটি অনুলিপি সোমবার পেয়েছেন। রিট শুনানিতে দুদক প্রস্তুত রয়েছে বলেও তিনি জানান। এদিকে রিটকারীর আইনজীবী জানান, মঙ্গলবার হাইকোর্টের একটি বেঞ্চে এ আবেদনের শুনানির জন্য মোশন করা হবে। আদালত চাইলে ওই দিন শুনানি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ