Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

ন্যায় বিচার প্রতিষ্ঠায় রাজপথে নামতে হবে- বি চৌধুরী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ৬:২০ পিএম

বিকল্প ধারার প্রধান সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশে ন্যায় বিচার নেই। ন্যায় বিচার প্রতিষ্ঠায় সবাইকে আবার রজপথে নামতে হবে। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট অডিটরিয়ামে সোমবার বিকল্প ধারার সহযোগী সংগঠন প্রজন্ম বাংলাদেশের নতুন কর্মসূচি ‘প্ল্যান বি’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
অধ্যাপক বি চৌধুরী বলেন, ন্যায় বিচারের জন্য ছাত্ররা আন্দোলন করেছে। রাজনীতিবিদসহ দেশের মানুষকে তারা চোখে আঙ্গুল দিয়ে তা দেখিয়ে দিয়েছে। ছাত্ররা ন্যায়বিচার চেয়েছে সারা দেশে তা প্রতিধ্বনিত হয়েছে।
অনুষ্ঠানে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেন, আমি বাংলাদেশের কোনো আন্দোলনে অনুপস্থিত ছিলাম না। কিন্তু কিছুদিন আগে আজারবাইজান গিয়েছিলাম। ১২ দিন ছিলাম। এরই মধ্যে নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলন হয়ে গেল। প্রধানমন্ত্রী বলেছিলেন, ছাত্ররা চোখ খুলে দিয়েছে। তাহলে তাদেরকে পেটানোর সময় কী চোখ বন্ধ ছিল? তারা তো বলেছিল, আমরা ন্যায়বিচার চাই। শান্তি চাই। নিরাপদ বাংলাদেশ চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন