Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

লঞ্চের ধাক্কায় পা হারাল মাদরাসাছাত্র

চিকিৎসার খবর নিচ্ছে না মালিকপক্ষ

বামনা (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বরগুনার বামনায় গত রোববার সন্ধ্যায় উপজেলার রামনা লঞ্চঘাটে এমভি যুবরাজ-২ নামে ঢাকাগামী লঞ্চের ধাক্কায় একটি পা হারাল তানভীর হাসান নাঈম (১৩) নামে এক মাদরাসা শিক্ষার্থী। সে ঢাকা খিলগাঁও এলাকার নূরবাগ মাদরাসার হেফজ বিভাগের ছাত্র। আহত তানভীর বামনা উপজেলা সদরের আমতলী গ্রামের মো. সাদ্দাম হোসেনের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, বরগুনা থেকে ঢাকাগামী এমভি যুবরাজ-২ লঞ্চটি দ্রুতগতিতে উপজেলার রামনা লঞ্চঘাটে ভেড়ার সময় পন্টুন ও লঞ্চের সঙ্গে পা আটকে ঘটনাস্থলেই ওই শিশুটির ডান পা ভেঙে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বামনা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক শিশুটির প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। বরিশাল হাসপাতালের চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠান। এ ব্যাপারে এমভি যুবরাজ-২ লঞ্চের মালিক মো. রাসেল খান জানান, শিশুটির সুচিকিৎসার জন্য আমরা সব ব্যবস্থা গ্রহণ করব।
পা হারানো শিশু তানভীরের মা শাহানাজ পারভীন জানায়, ঈদের ছুটি শেষে ঢাকা আসার উদ্দেশ্যে ছেলে মেয়েদের নিয়ে তিনি রামনা লঞ্চঘাটে অবস্থান করে ছিলেন। তখন যুবরাজ-২ লঞ্চটি দ্রুতগতিতে ঘাটে আসার সময় জোরে পন্টুনের সাথে ধাক্কা দিলে পন্টুন এবং লঞ্চের মাঝখানে পড়ে গিয়ে আমার ছেলেটির ডান পা ভেঙে যায়। বর্তমানে ওকে নিয়ে ঢাকা পঙ্গু হাসপাতালে আছি। লঞ্চের মালিক পক্ষ চিকিৎসার প্রতিশ্রতি দিলেও এখন পর্যন্ত তারা কোনো খোঁজখবর রাখেননি। বর্তমানে আমি ছেলের চিকিৎসাবিহীন পঙ্গু হাসাপাতালের মেঝেতে পড়ে আছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর