Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আড়াইহাজারে ইমাম নিয়োগ নিয়ে সংঘর্ষে আহত ২০

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আড়াইহাজারে মসজিদের ইমাম রাখাকে কেন্দ্র করে দুইপক্ষের রক্ষক্ষয়ী সংঘর্ষে নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টায় উপজেলার উচিৎপুরা ইউনিয়নের আলীসাদী কান্দাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। ঘণ্টাব্যাপী চলে ওই সংঘর্ষ। সংঘর্ষে আহত ১৫ জনকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ওই গ্রামের মসজিদের ইমাম হিসেবে নামাজ পড়াচ্ছেন শফিকুল ইসলাম নামের এক লোক। মুসল্লি আবুল কাশেম শহিদুল্লার নিকট ইমামের বেতন চাওয়ায় শহিদুল্লাহ এবং কাশেমের মধ্য তর্ক-বিতর্ক হয়। শুক্রবার রাতে শহিদুল্লার লোকজন আবুল কাশেমের ছেলে আনোয়ারকে পিটিয়ে আহত করে। এরই জেরধরে সকালে শহিদুল্লার লোকেরা আবারো কাশেমের লোকদের ওপর হামলা করলে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের ২০ জন আহত হয়। আহতদের মধ্যে ১৫ জন আড়াইহাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাশেম অভিযোগ করেন, সংঘর্ষ চলাকালে শহিদুল্লাহর লোকজন পার্শ¦বর্তী কাদিরদিয়া গ্রামের লোকজন নিয়ে এসে আমাদের উপর হামলা চালায় এবং দোকান ও বাড়িঘর ভাঙচুর , লুটপাট করে। আহতদের বেশির ভাগই কাশেমের লোক বলে জানা গেছে।
আহতরা হলো, আবুল কাশেম, আরিফ, হুদয়, নাদিয়া, আনোয়ার হোসেন, শরিফা, ইতি আক্তার, মান্নান, মোবাবরক, পারুল ও মোস্তফাকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। আড়াইহাজার থানার ওসি এম এ হক জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর