Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

অতঃপর মামলার খরচ জোগাতে ডাকাতি!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

হত্যা ডাকাতিসহ বিভিন্ন মামলায় কারাগারে যান তারা। এরপর জামিনে বের হয়ে আসেন। কিন্তু মামলা চালানোর জন্য টাকার দরকার। এ টাকা জোগাড় করতেই ফের ডাকাতিতে নামেন তারা। ডাকাতির প্রস্তুতিকালে কিরিচ, ছুরিসহ পুলিশের হাতে ধরা পড়ে যান সবাই।
গতকাল (সোমবার) ভোরে নগরীর সদরঘাট থানার সাহেবপাড়া কলাবাগান মাঠ থেকে ছয় ডাকাতকে গ্রেফতার করে পুলিশ। অন্যদিকে সড়কে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ছোরাসহ আরও ছয় ছিনতাইকারীকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। সদরঘাট থানার কলাবাগান থেকে গ্রেফতার ছয় ডাকাত হলেন- মোঃ ফোরকান (২২), আমির হোসেন (২৪), মোঃ রনি (২১), মোঃ ফরিদ ওরফে বুলু (২১), মোঃ নুর জামান (২১) ও মোঃ এমরান ওরফে সজল (১৯)। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নেজাম উদ্দিন বলেন, তারা সেখানে বসে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে সাহেবপাড়া কলাবাগান মাঠের ভেতর থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি কিরিচ ও তিনটি ছুরি উদ্ধার করা হয়েছে।
পুলিশ জানায়, গ্রেফতার ছয় ডাকাত হত্যাসহ বিভিন্ন মামলার আসামি। এর আগে কয়েকবার গ্রেফতারও হন তারা। জামিনে বের হয়ে ফের অপরাধে জড়িয়ে পড়ে। এরমধ্যে তারা বেশ কয়েকটি ছিনতাই ও ডাকাতি করেছে। জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানায়, মামলা পরিচালনা করতে টাকা জোগাড়ের জন্য তারা ফের ডাকাতিতে নেমে পড়ে।
এদিকে রোববার গভীর রাতে মোমিন রোড থেকে ছয়টি ছোরাসহ ছয় ছিনতাইকারীকে পাকড়াও করেছে পুলিশ। তারা হলেন- মোঃ হোসেন (২২), মোজাম্মেল হক (২৪), মোঃ ইয়াকুব (৩৮), মোঃ তুহিন হোসেন (২৮), মোঃ জাবেদ (২৫) ও বিপ্লব বনিক (২৪)। তাদের দুইটি স্টিলের টিপ ছোরা এবং চারটি কাঠের বাটযুক্ত ছোরা উদ্ধারসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। এ সময় আরও তিনজন পালিয়ে যেতে সক্ষম হয়। পুলিশ জানায়, এরা সবাই পেশাদার ছিনতাইকারী। নগরীর জেএমসেন হল থেকে জন্মাষ্টমীর অনুষ্ঠান শেষে ফেরার পথে লোকজনের কাছ থেকে ছিনতাই করার উদ্দেশে তারা সেখানে অবস্থান নেয়। এর আগেও তারা নগরীর বিভিন্ন এলাকায় ছিনতাই ও দস্যুতার ঘটনায় জড়িত ছিল বলে জানিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ