Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কবিরাজের ভুল চিকিৎসায় প্রতিবন্ধী কিশোরের মৃত্যু

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

মাদারীপুরে সোমবার সকালে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নয়ন খাঁ (১৩) নামের এক প্রতিবন্ধী কিশোর মারা যায়। কবিরাজের ভুল চিকিৎসায় কিশোরের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে পরিবারের সদস্যরা। নিহত নয়ন কালকিনি উপজেলার গোপালপুর ইউনিয়নের পশ্চিম পূয়ালী গ্রামের সেলিম খাঁর ছেলে। এদিকে নয়ন মারা যাওয়ার খবর শুনে কবিরাজ রবি ফকির গা ঢাকা দিয়েছে।
নিহতের পিতা সেলিম খাঁ জানান, আমার ছেলে নয়নকে নিয়ে চিকিৎসার জন্য শুক্রবার সকালে রাজৈর উপজেলার শ্যামপুর এলাকার স্থানীয় কবিরাজ রবি ফকিরের বাড়িতে যান পরিবারের সদস্যর‌্যা। এ সময় নয়নকে বাঁশের লাঠি দিয়ে বেদম মারধর করে চিকিৎসা প্রদান করেন ওই কবিরাজ। সেখান থেকে পরিবারের লোকজন নয়নকে বাড়িতে নিয়ে আসে। পরে অবস্থার অবনতি হলে রোববার সকালে এক পর্যায়ে নয়ন অচেতন হলে গুরুতর অবস্থায় তাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সকালে নয়ন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। কবিরারের ভুল চিকিৎসার কারনেই নয়নের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন পরিবারের লোকজন।
মাদারীপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক (মেডিকেল অফিসার) ডা. মো. আবু সফর জানান, ওই কিশোরের শরীরের মারাত্মক জ¦র ছিলো। আমরা কিশোরকে সাধ্যমত চিকিৎসা দিয়েছিলাম। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
অভিযুক্ত রবি কবিরাজ এর সাথে অনেক বার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। সে এখন এলাকা ছেড়ে পালিয়েছে।
মাদারীপুর পুলিশ সুপার সুব্রত কুমার হালদার বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখ জনক যে, কবিরাজের ভুল চিকিৎসার কারনে কিশোরের মৃত্যু হয়েছে। নিহতের পরিবারের সদস্যরা এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের করেনি। পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা নিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ